বাংলাদেশ

ঢাকায় গারো মা-মেয়ে হত্যায় স্বজনকে সন্দেহ

Byঅপরাধ বিষয়ক প্রধান প্রতিবেদক

পুলিশ বলছে, আসামিদের শনাক্ত করা হয়েছে, এখন গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মঙ্গলবার সন্ধ্যায় কালাচাঁদপুরের শিশু মালঞ্চ স্কুলের গলিতে নিজেদের বাসা থেকে সুজাতা চিরিং (৪২) এবং তার মা বেসেতের (৬৫) লাশ উদ্ধার হয়। তাদের একজনকে কুপিয়ে এবং অন্যজনকে শ্বাসরোধ করে হত্যা করা হয় বলে পুলিশের ভাষ্য।

এ ঘটনায় সুজাতার স্বামী আশিস মানখিন বাদী হয়ে বুধবার সকালে একটি মামলা দায়ের করেন বলে গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মামলায় সুজাতার এক বোনের ছেলে সঞ্জিতকে প্রধান আসামি করা হয়। অপর তিনজনও সঞ্জিতের বন্ধু।

ওই ভবনের সিসি ক্যামেরার ফুটেজে এই চারজনকে দেখা গেছে বলে জানান পুলিশ কর্মকর্তা সিদ্দিক।

“ফুটেজে দেখা যায়, মঙ্গলবার বিকাল ৪টার দিকে সঞ্জিত তার তিন বন্ধুকে নিয়ে ওই বাসায় ঢোকে এবং কিছুক্ষণ পরে তারা বের হয়ে যায়। এরপরেই পরিবারের এক সদস্য বাসায় ফিরে মৃতদেহ দেখে বাড়িওয়ালার সহায়তায় পুলিশকে খবর দেয়।”

পারিবারিক বিরোধ থেকেই এই হত্যাকাণ্ড ঘটেছে বলে ধারণা করছেন পুলিশ কর্মকর্তারা।

“তবে বিরোধটা আসলে কী, সে বিষয়ে নিহতের পরিবারের পক্ষ থেকে এখন পর্যন্ত স্পষ্ট করে কিছু বলা হয়নি,” বলেন ওসি।

পুলিশের গুলশান জোনের সহকারী কমিশনার রফিকুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, থানা পুলিশ ছাড়াও অন্যান্য শাখার সদস্যরা আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চালাচ্ছে।

পুলিশ হত্যায় গ্রেপ্তার নেই

মিরপুরের পীরেরবাগে গুলি করে পুলিশ পরিদর্শক জালালউদ্দিনকে (৪৮) হত্যার ঘটনায় বুধবার সন্ধ্যা পর্যন্ত কাউকে গ্রেপ্তারও করতে পারেনি পুলিশ।

সোমবার গভীর রাতে  পীরেরবাগে এক অভিযানে গিয়ে সন্ত্রাসীর গুলিতে নিহত হন জালালউদ্দিন।

এ ঘটনায় বুধবার রাত সাড়ে ৮টার দিকে মিরপুর থানায় একজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে একটি মামলা করেছেন গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক শামীম।

হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারে পুলিশ ও র‌্যাব বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান এবং র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, তারা এই হত্যায় জড়িতদের গ্রেপ্তারে ‘যথেষ্ট’ তৎপর রয়েছেন।    

SCROLL FOR NEXT