বাংলাদেশ

ধানমণ্ডি ৩২ নম্বরে ফুলেল শ্রদ্ধায় সিক্ত বঙ্গবন্ধু

Byনিজস্ব প্রতিবেদক

সোমবার সকাল সাড়ে ৬টায় ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে প্রথমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এর পরই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলীয় নেতা-কর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন।

একে একে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর মধ্যে যুবলীগ, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুবমহিলা লীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ ও তাঁতী লীগের নেতাকর্মীরা শ্রদ্ধা জানান।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন অর রশিদ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান।

এছাড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়, শের-ই-বাংলা কৃষি বিশ্বিবিদ্যালয় ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সরকার সমর্থক শিক্ষকদের সংগঠনগুলোর নেতারাও শ্রদ্ধা নিবেদন করেন।

ইডেন কলেজ, ঢাকা কলেজ ও তিতুমীর কলেজসহ ঢাকার বিভিন্ন কলেজের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

সরকারী কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন শাখার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন।

সাংবাদিকদের সংগঠন জাতীয় প্রেসক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়া হয়।

SCROLL FOR NEXT