কোচিং ফি না দিলে প্রবেশপত্র নয়

কোচিং ফি না দিলে প্রবেশপত্র দেয়া হবে না বলায় রোববার নারায়ণগঞ্জে একটি স্কুলের এসএসসি পরীক্ষার্থীরা বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2013, 07:20 AM
Updated : 27 Jan 2013, 07:23 AM

বিকালে সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় শেখ মোর্তজা আলী উচ্চ বিদ্যালয়ের এসব পরীক্ষার্থী ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করলে প্রায় আধঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। তবে কোনো ভাংচুরের ঘটনা ঘটেনি।

পরে পুলিশ স্কুল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে প্রবেশপত্র দেয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

শিক্ষার্থীদের বরাত দিয়ে সিদ্ধিরগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আকরাম হোসেন বলেন, শেখ মোর্তজা আলী উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ৪১২ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেবে।  ফরম পূরণের সময় নির্বাচনী পরীক্ষায় সব বিষয়ে উত্তীর্ণদের কাছ থেকে তিন হাজার এবং এক বিষয়ে ফেল করা শিক্ষার্থীদের কাছ থেকে চার হাজার করে নেয়া হয়।

কিন্তু রোববার স্কুল কর্তৃপক্ষ জানায়, যারা এক বিষয়ে উত্তীর্ণ হতে পারেনি তাদের কাছ থেকে কোচিং ফি বাবদ আরে ১২শ টাকা নেয়া হবে। ওই টাকা না দিলে তাদের প্রবেশপত্র দেয়া হবে না।

বিদ্যালয় কর্তৃপক্ষের এ ঘোষণায় দুপুর থেকে বিদ্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এক পর্যায়ে বিকেল পৌনে ৪টার দিকে তারা রাস্তায় নেমে আসে।

এ ব্যাপারে শেখ মোর্তজা আলী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জহিরুল হক বলেন, সড়ক অবরোধ করার আগেই শিক্ষার্থীদের স্কুলে ফিরিয়ে আনা হয়েছে।

কেন শিক্ষার্থীরা বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে জানতে চাইলে সাক্ষাতে আলাপ করার কথা বলে মোবাইল ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক