গাইবান্ধায় ৩ জনের মনোনয়নপত্র বাতিল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে নতুন জমা দেওয়া তিন জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। ফলে এখন বৈধ প্রার্থী রইলেন আট জন।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2019, 04:28 PM
Updated : 3 Jan 2019, 04:43 PM

বৃহস্পতিবার যাচাইবাছাই শেষে গাইবান্ধা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবদুল মতিন এ ঘোষণা দেন।

বুধবার নতুন করে চার জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন, যাদের মধ্যে এক বিএনপি নেতাও রয়েছেন।  

যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হলেন আওয়ামী লীগের শাহ মো. ইয়াকুবুল আজাদ, মাহামুদুল হক ও জাতীয় পার্টির (এরশাদ) মঞ্জুরুল হক সাচ্ছা।

মনোনয়নপত্র বহাল থাকল জাতীয় ঐক্যফ্রন্টভুক্ত জেলা বিএনপির সভাপতি সৈয়দ মইনুল হাসান সাদিক।

গাইবান্ধার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবদুল মতিন বলেন, দলীয় মনোনয়ন না থাকা ও ক্রটিপূর্ণ কাগজপত্রের কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

৩০ ডিসেম্বর হয়ে যাওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট পেয়েছে ২৮৮ আসন এবং বিএনপির নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে সাতটি আসন। নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে ফলাফলকে প্রত্যাখ্যান করেছে ঐক্যফ্রন্ট। 

ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী টি আই এম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ায় এ আসনে নির্বাচন স্থগিত হয়। আসনটিতে আগামী ২৭ জানুয়ারি ভোট হবে।

পুনঃতফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল বুধবার। বৃহস্পতিবার বাছাই শেষে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১০ জানুয়ারি। এরপর প্রতীক বরাদ্দ হবে ১১ জানুয়ারি।

সব মিলিয়ে এই আসনে এখন মোট প্রার্থী রইলেন ৮ জন।

আগে মনোনয়নপত্র বৈধ হওয়া সাত জন হলেন আওয়ামী লীগের ইউনুস আলী সরকার, জাতীয় পার্টির দিলারা খন্দকার শিল্পী, জাসদের এসএম খাদেমুল ইসলাম খুদি, ইসলামী আন্দোলনের হানিফ দেওয়ান, বাম গণতান্ত্রিক জোটের সাদেকুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান তিতু ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর জাহিদ নিউ।