গ্রেপ্তারের খবর ‘গুজব’, বললেন শামীম ওসমান

বাড়িতে সেনাবাহিনীর অভিযান ও শামীম ওসমানকে গ্রেপ্তারের খবরকে গুজব বলেছেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের নৌকা প্রতীকের এই প্রার্থী।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2018, 05:03 PM
Updated : 29 Dec 2018, 05:03 PM

সামাজিক যোগাযোগ মাধ্যম ও কয়েকটি অনলাইনে এমন খবর ছড়িয়েছে দাবি করে শনিবার নারায়ণগঞ্জ নগরের জামতলার আব্দুল হামিদ সড়কের নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে শামীম ওসমান একথা বলেন।

তিনি বলেন, “আমার বাড়িতে সেনাবাহিনী অভিযান চালিয়েছে ও বাড়ি ঘিরে রেখেছে এবং আমাকে গ্রেপ্তার করেছে-সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও কিছু অনলাইনে যা ছড়ানো হয়েছে তা পুরোটাই গুজব।”

দেশপ্রেমিক সেনাবাহিনীকে বির্তকিত করতে এই ধরনের খবর ছড়ানো হয়েছে বলে তিনি মনে করেন।

শামীম ওসমান বলেন, “বাংলাদেশের বিভিন্ন প্রান্ত ও দেশ-বিদেশ থেকে আতঙ্কিত হয়ে মানুষ ফোন করছে। ফেইসবুকের মাধ্যমে অনলাইনে নাম ঠিকানাহীন কিছু ব্যক্তি নিউজ ছড়ায় শামীম ওসমানের বাড়ি সেনাবাহিনী ঘিরে রেখেছে, শামীম ওসমানকে গ্রেপ্তার করা হয়েছে।”

তিনি বলেন, “আমি যেহেতু ফেইসবুক চালাই না তাই আমার পক্ষে এটা জানানো কঠিন ব্যাপার; কিন্তু সারা বাংলাদেশে এই বিষয়টি নিয়ে ব্যাপকভাবে আলোচিত হচ্ছে। তাই আমাদের দলের সর্বোচ্চ মহল থেকে নির্দেশত হয়েই আমি সাংবাদিক সম্মেলনের মাধ্যমে দেশবাসীর কাছে সহযোগিতা চাচ্ছি যাতে এসব গুজবে কান না দেন।” 

নিজের কোনো ফেইসবুক নেই উল্লেখ করে শামীম ওসমান বলেন, বিদেশ থেকে লিংক পাঠানো হয়েছে। বাইরের ইউরোপ, আমেরিকাসহ বিভিন্ন দেশ থেকে মানুষ বেশি আতঙ্কিত।

“পরে লিংক থেকে দেখলাম এটা ভয়াবহ মিথ্যা কথা।”

ইলেকশন বন্ধ করার জন্যই এটা করা হচ্ছে বলে শামীম ওসমান মনে করেন।