নির্বাচনের ফল ঐক্যফ্রন্টের পক্ষে আসবে: মির্জা ফখরুল

জনগণ ভয়ভীতি উপক্ষো করে ভোট দিতে পারলে ভোটের ফলাফল ‘ঐক্যফ্রন্ট ও গণতন্ত্রের’ পক্ষে আসবে বলে মনে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2018, 03:55 PM
Updated : 29 Dec 2018, 03:55 PM

শনিবার সন্ধ্যা ৭টার দিকে ঠাকুরগাঁও শহরে নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও-১ আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন। এ আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন নৌকা প্রতীক নিয়ে ও ইসলামী আন্দোলনের আব্দুল জব্বার হাতপাখা এবং ইসলামী ঐক্যজোটের রফিকুল ইসলাম মিনার প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মির্জা ফখরুল বলেন, আজকে নির্বাচনের আগের দিন; আর কিছুক্ষণ পর নির্বাচনের ভোট প্রদান শুরু হবে সকাল ৮টায়।

“আজকে আমার নির্বাচনী আসনে প্রায় ৭০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে এবং মামলা দেওয়া হয়েছে প্রায় ২৫টা।”

তিনি অভিযোগ করেন, খুব পরিকল্পিতভাবে তার জেলার নেতা, উপজেলা নেতা; জেলার সভাপতি, উপজেলার চেয়ারম্যানসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে এবং গ্রেপ্তার করা হয়েছে।

এখানে লাগামহীনভাবে গ্রেপ্তার ও মামলা চলছে বলে অভিযোগ তুলে তিনি বলেন, এ পরিস্থিতি শুধু ঠাকুরগাঁওয়ে নয়, এই পরিস্থিতি সারাদেশেই। এই পরিস্থিতিতে লেভেল প্লেয়িং ফিল্ড বলে যে কথাটা নির্বাচন কমিশন থেকে বলা হচ্ছে; এটার অস্তিত্ব একেবারে নেই।

“দুর্ভাগ্যজনকভাবে আজকের এই পরিস্থিতিতে কোনোভাবেই একটা গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না।”

“সুতরাং নির্বাচন যেদিকে যাচ্ছে তা অর্থহীন হয়ে যাচ্ছে। তারপরও আমরা আশা করি, জনগণ যদি ভোট প্রয়োগ করে ফলাফল ঐক্যফ্রন্টের পক্ষেই থাকবে,” বলেন ফখরুল।

এ সময় জেলা বিএনপি সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, জেলা যুবদল সভাপতি মহেবুল্লাহ চৌধুরী আবু নুর প্রমুখ উপস্থিত ছিলেন।