মির্জা ফখরুলের গলায় টাকার মালা

ঠাকুরগাঁওয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গলায় টাকার মালা পরিয়েছে এলাকাবাসী।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2018, 11:37 AM
Updated : 24 Dec 2018, 12:55 PM

ঠাকুরগাঁও সদর উপজেলার জামালপুর ইউনিয়নে শিবগঞ্জ সিনিয়র দাখিল মাদ্রাসা মাঠে নির্বাচনী জনসভায় রোববার এ ঘটনা ঘটে। 

মির্জা ফখরুল ঠাকুরগাঁও-১ আসনে ধানের শীষের প্রার্থী।

বিকালে মির্জা ফখরুল জনসভায় উপস্থিত হওয়ার পর ধানের শীষের স্লোগানে মুখরিত হয়ে ওঠে চারপাশ।

মঞ্চে ওঠার পরপরই স্থানীয় কয়েকজন টাকার মালা নিয়ে আসেন এবং ফখরুলের গলায় পরিয়ে দেন।

এরপর ফখরুল নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

মির্জা ফখরুল বলেন, “বাংলাদেশের মানুষের শেষ আশা ভরসার স্থল সেনাবাহিনী। সেনাবাহিনী মাঠে নামলে আমরা আশ্বস্ত হই, আস্থা পাই। আমরা আশা করব জনগণের এই আস্থার মর্যাদা সেনাবাহিনী রক্ষা করবে। জনগণ যা চায় তাই করবে। দেশে যেন অবাধ সুষ্ঠু নির্বাচন হয় তার ব্যবস্থা করবে।”

ফখরুল বলেন, বাংলাদেশে এখন সবচেয়ে বেশি প্রয়োজন ন্যায় বিচার প্রতিষ্ঠা করা; ইনসাফ প্রতিষ্ঠা করা। কোথাও কোনো ন্যায় বিচার ও ইনসাফ নাই।

“আওয়ামী লীগ সরকারের অত্যাচারে মানুষ অত্যাচারিত-নির্যাতিত-জর্জরিত হয়ে গেছে। লুট করে শেষ করে দিয়েছে; শেয়ার বাজার লুট করেছে, ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুট করে নিয়ে গেছে। প্রত্যেকটি ব্যাংক এখন দেউলিয়া হয়ে যাওয়ার উপক্রম হয়েছে।

“আজকে আমরা খুব পরিষ্কার ভাষায় বলতে চাই এই দানবীয়-ফ্যাসিস্ট সরকারকে আর টিকতে দেওয়া যায় না। ৩০ ডিসেম্বরের নির্বাচনের মাধ্যমে তারদেরকে পরাজিত করতে হবে।”

তিনি বলেন, আওয়ামী লীগ আছে নাকি, আওয়ামী লীগ নাই; ঘরে ঘরে এখন ধানের শীষ আছে। এই ধানের শীষের উত্তালে আওয়ামী লীগ দিশেহারা হয়ে গেছে। এইজন্য বিভিন্ন জায়গায় হামলা-হুমকি দিচ্ছে।

বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে আসন্ন সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে ভোট দেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান ফখরুল।

সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন দলের জেলা সভাপতি তৈমুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী, আব্দুল হান্নান হান্নু, সাংগঠনিক সম্পাদক এসএম মজিদুল ইসলাম, সদর থানা যুবদল সাংগঠনিক সম্পদাক রেজাউল করিম লিটন, জেলা ছাত্রদল সভাপতি মো. কায়েস, জামালপুর ইউনিয়ন বিএনপির সভাপতি দেলোয়ার হোসেন প্রমুখ।

ফখরুলকে টাকার মালা দেওয়ার বিষয়ে জিজ্ঞাসা করলে জামালপুর ইউনিয়ন বিএনপির সহ-সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন বলেন, মানুষের প্রতি মানুষের ভালোবাসা বিভিন্নভাবে প্রকাশ করে। এটি ভালোবাসার প্রকাশ।

তিনি জানান, তিনটি মালায় মোট সাড়ে ৩৫ হাজার টাকা ছিল। একটি মালা দিয়েছে স্থানীয় মহিলা দলের পক্ষ থেকে। অপর দুটি মালা দিয়েছেন এলাকাবাসী।