নরসিংদীতে ধানের শীষ কার্যালয়ে হামলা, মাদ্রাসা ছাত্রী গুলিবিদ্ধ

নরসিংদী-৩ (শিবপুর ) আসনে ধানের শীষের নির্বাচনী কার্যালয়ে হামলা, ভাংচুর ও গোলাগুলির ঘটনা ঘটেছে।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2018, 04:27 PM
Updated : 22 Dec 2018, 05:32 PM

শনিবার শিবপুর কলেজ গেইট এলাকায় ধীমান মার্কেটে এ ঘটনায় এক মাদ্রাসা ছাত্রী গুলিবিদ্ধ হয়েছে; ছয়টি গাড়ি ও ১৬টি মোটরসাইকেল ভাংচুর হয়েছে।

গুলিবিদ্ধ মাদ্রাসা ছাত্রী মাহদীয়া আক্তারকে শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ধানের শীষের নেতাকর্মীরা ওই নির্বাচনী কার্যালয়ে উপস্থিত হয়ে প্রচার চালানোর প্রস্তুতি নিচ্ছিলেন।এ সময় হঠাৎ ৫/৬টি মাইক্রোবাসে ৪০/৪৫ জন লোক এসে একটি ল্যান্ডক্রুজার জিপসহ ছয়টি গাড়ি ও ১৬টি মোটরসাইকেল ভাংচুর করে এবং এলোপাতাড়ি কয়েক রাউন্ড গুলি করে ঘটনাস্থল ত্যাগ করে।

এতে আতঙ্কিত হয়ে বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যান।

এ সময় ওই ভবনের দ্বিতীয় তলায় অবস্থিত শিবপুর দারুল উলুম ইসলামিয়া মহিলা মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী মাহদীয়া আক্তার গুলিবিদ্ধ হয়।

নরসিংদী জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মিজানুর রহমান বলেন, শিশুটি বাম হাতে গুলিবিদ্ধ হয়েছে। অস্ত্রোপচারের মাধ্যমে গুলি অপসারণ করা হয়েছে।

শিবপুর মডেল থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, বিএনপির নেতাকর্মীরা কার্যালয়ে প্রচার চালানোর প্রস্ততি নেওয়ার সময় কয়েকজন সন্ত্রাসী তাদের উপর হামলা চালিয়ে কয়েকটি গাড়ি ভাংচুর করেছে। খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

“তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি। এ ঘটনায় জড়িতদের চিহ্নিত ও গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

শিবপুর দারুল উলুম ইসলামিয়া মাদ্রাসার সহকারী শিক্ষক তসলিম উদ্দিন বলেন, হামলার সময় শিশু শিক্ষার্থী মাহদীয়া এক শ্রেণিকক্ষ থেকে বারান্দা দিয়ে অপর কক্ষে যাওয়ার সময় গুলিবিদ্ধ হয়।

সে শিবপুরের বিলশরণ এলাকার মৃত জালাল মিয়ার মেয়ে।