ধানের শীষসহ প্রার্থিতা ফিরে পেলেন কক্সবাজারের ফরিদ

উচ্চ আদালতের আদেশে কক্সবাজার-২ আসনে (মহেশখালী-কুতুবদিয়া) ধানের শীষ প্রতীকসহ প্রার্থীরা ফিরে পেয়েছেন বিএনপি নেতা আলমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2018, 07:00 PM
Updated : 19 Dec 2018, 07:09 PM

বুধবার রাত ৮টার দিকে কক্সবাজারের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক কামাল হোসেন বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন আলমগীর মো. মাহফুজ উল্লাহ ফরিদ। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন জামায়াত নেতা এ এইচ এম হামিদুর রহমান আজাদ।

“কিন্তু মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষদিন (৯ ডিসেম্বর) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত পত্রে ২৩ দলীয় জোটের প্রার্থী হিসেবে চূড়ান্তভাবে মনোনয়ন পান হামিদুর রহমান আজাদ।”

এ কারণে প্রতীক বরাদ্দের দিন বিএনপি নেতা আলমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদকে অযোগ্য ঘোষণা দেওয়া হয় বলে জানান জেলা রিটার্নিং কর্মকর্তা কামাল হোসেন।

তিনি জানান, এরপর ফরিদ নির্বাচন কমিশনে আপিল করেন। আপিলেও তার প্রার্থিতা কিংবা দলীয় প্রতীক বরাদ্দ পাননি। পরে তিনি ইসির এ সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে রিট আবেদন করেন।

“হাই কোর্ট ফরিদের প্রার্থিতা ফিরিয়ে দিয়ে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেওয়ার আদেশ দেয়। আদালতের এই আদেশের ভিত্তিতে ফরিদকে ধানের শীষ বরাদ্দ দেওয়া হয়।”

ফরিদকে বিষয়টি চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে বলেও রিটার্নিং কর্মকর্তা জানান।

এই আসনে জামায়াতে ইসলামী নেতা হামিদুর রহমান আজাদ ২৩ দলীয় জোটের সমর্থন নিয়ে স্বতন্ত্র হিসেবে আপেল প্র্রতীকে নির্বাচন করছেন।