শারীরিক অবস্থার অবনতি, লতিফ সিদ্দিকী হাসপাতালে

তিন দফা দাবিতে আমরণ অনশনের চতুর্থ দিনে টাঙ্গাইল-৪ আসনের প্রার্থী লতিফ সিদ্দিকীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2018, 08:10 AM
Updated : 19 Dec 2018, 08:10 AM

স্ত্রী লায়লা সিদ্দিকী জানান, চিকিৎসকদের তত্ত্বাবধায়নে বুধবার সকালে লতিফকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সাবেক এই মন্ত্রীর চিকিৎসায় গঠিত মেডিকেল টিমের সদস্য হৃদরোগ বিশেষজ্ঞ মোফাজ্জল হোসেন সকালে লতিফকে দেখে তাকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

আওয়ামী লীগের সাবেক নেতা লতিফ সিদ্দিকী টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী। এ আসনে নৌকার প্রার্থী হলেন আওয়ামী লীগ নেতা বর্তমান সাংসদ হাছান ইমাম খান।

গত রোববার দুপুরে লতিফের নির্বাচনী এলাকা কালিহাতীর গোহালিয়াবাড়ি ইউনিয়নের সরাতৈল এলাকায় তার কর্মী-সমর্থকদের ওপর হামলা হয় এবং চারটি গাড়ি ভাঙচুরের শিকার হয়।

ওই হামলার জন্য স্থানীয় সংসদ সদস্য হাসান ইমামের কর্মী-সমর্থকদের দায়ী করে তিন দফা দাবিতে সেদিনই জেলা রিটার্নিং কার্যালের সামনে অবস্থান নেন লতিফ।

কিন্তু ২৪ ঘণ্টা পরও প্রশাসন সেসব দাবির বিষয়ে কোনো উদ্যোগ না নেওয়ায় সোমবার তিনি আমরণ অনশনের ঘোষণা দেন।

তার দাবিগুলো হল- কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেনকে প্রত্যাহার করতে হবে। হামলাকারীদের গ্রেপ্তার করতে হবে। আর সরকারদলীয় প্রার্থীকে রিটার্নিং অফিসারের কাছে মুচলেকা দিতে হবে যে, নির্বাচন পর্যন্ত আর কোনো সহিংসতামূলক কার্যকলাপ তিনি করবেন না।

পুলিশ মঙ্গলবার বিকাল পর্যন্ত চারজনকে আটক করলেও লতিফের অন্য দাবিগুলোর বিষয়ে এখন পর্যন্ত কোনো সুরাহা হয়নি। 

কর্মী সমর্থকরা শুরুতে লতিফ সিদ্দিকীর জন্য রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে তাঁবু খাটিয়ে দিয়েছিলেন। কিন্তু মঙ্গলবার ভোরে মুষলধারে বৃষ্টি শুরু হলে তাকে জেলা প্রশাসকের কার্যালয়ের বারান্দায় নেওয়া হয়। ওষুধ না খাওয়ায় তিনি অসুস্থ হয়ে পড়েন।

এ অবস্থায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. মোফাজ্জল হোসেনকে প্রধান করে আট সদস্যবিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয় লতিফ সিদ্দিকীর জন্য। মঙ্গলবার তার ৮২তম জন্মদিনটি জেলা প্রশাসকের কার্যালয়ের বারান্দাতেই কাটে।