কুষ্টিয়ায় ধানের শীষ প্রার্থীর বিরুদ্ধে মামলা

গণমাধ্যমে উসকানির অভিযোগে কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের ধানের শীষের প্রার্থীসহ দুই জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2018, 04:16 PM
Updated : 18 Dec 2018, 04:16 PM

মঙ্গলবার কুষ্টিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মুহ. মাসুদুজ্জামানের আদালতে মামলাটি দায়ের করেন নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের পিপি সাবেক ছাত্রলীগ নেতা আকরাম হোসেন দুলাল।

আদালত মামলাটি আমলে নিয়ে নথিভুক্ত করতে কুমারখালী থানার ওসিকে নির্দেশ দিয়েছে।

মামলার অপর আসামি হলেন তাঁতী দলের স্থানীয় নেতা নুর ইসলাম।

কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনে ধানের শীষের প্রার্থী সৈয়দ মেহেদী আহমেদ রুমী। এ আসনে নৌকার প্রার্থী হয়েছেন সেলিম আলতাফ জর্জ।  

মামলার বাদী আকরাম হোসেন দুলাল জানান, গত ১৬ ডিসেম্বর সন্ধ্যায় মেহেদী আহমেদ রুমীর সঙ্গে যদুবয়রা ইউনিয়ন তাঁতী দলের নেতা নূর ইসলামের সঙ্গে ফোনালাপ হয়। ওই আলাপে মেহেদী তাঁতী দল নেতাকে নির্দেশ দেন যাতে প্রতিপক্ষকে হামলা করে হাত-পা ভেঙ্গে দেয়।

এই ফোনালাপ বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হওয়ায় তার বিরুদ্ধে দেশব্যাপী আইনশৃংখলার অবনতির উসকানি দেওয়ার অভিযোগ আনা হয়।  

এদিকে, সৈয়দ মেহেদী আহমেদ রুমীসহ দুই জনের বিরুদ্ধে ২০১৮ সালের সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা গ্রহণে আদালতের নির্দেশনা হাতে পেয়েছেন বলে জানান কুমারখালী থানার ওসি আব্দুল খালেক।

এ বিষয়ে মেহেদী আহমেদ রুমী বলেন, “আমার ভাবমূর্তি ক্ষুণ্ন ও নির্বাচনী প্রচার কাজে বিঘ্ন সৃষ্টি ও নির্বাচন থেকে আমাকে দূরে রাখার জন্য ষড়যন্ত্রমূলক এ বিকৃত ফোনালাপের ভিডিও তৈরি করা হয়েছে এবং তা প্রচার করা হচ্ছে।”

এটি রাজনৈতিক হীন উদ্দেশ্যে করা হয়েছে বলে তার পাল্টা অভিযোগ।