ভয়ে এলাকায় যেতে পারছি না: কনক চাঁপা

হুমকির কারণে নির্বাচনী এলাকায় যেতে পারছেন না বলে অভিযোগ করেছেন সিরাজগঞ্জ-১ (কাজীপুর, সদর আংশিক) আসনে ধানের শীষের প্রার্থী কণ্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনক চাঁপা।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2018, 05:23 PM
Updated : 17 Dec 2018, 05:24 PM

সোমবার বগুড়া পর্যটন মোটেলে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

ভয়ের কারণেই তিনি বগুড়ায় এসে সংবাদ সম্মেলন করেছেন বলে জানান।

এই আসনে নৌকার প্রার্থী রয়েছেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এছাড়া রয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আল আমিন সিরাজী।

সংবাদ সম্মেলনে কনক চাঁপা বলেন, “গত ১০ ডিসেম্বর নির্বাচনী প্রচারে সিরাজগঞ্জে যাই এবং ওইদিন থেকে আমি গণসংযোগের জন্য নির্বাচনী এলাকা কাজীপুরে যাওয়ার চেষ্টা করছি।

“কিন্তু বিভিন্নভাবে নানা রকম হুমকি, ভয়ভীতির কারণে সম্ভব হচ্ছে না। এমনকি নেতা-কর্মীদের প্রচার-প্রচারণায় অংশ নিতে দেওয়া হচ্ছে না। মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করা হচ্ছে তাদের।”

অজ্ঞাত লোকজন দিয়ে বিভিন্নভাবে হয়রানি করা হচ্ছে। নির্বাচনী এলাকায় প্রচারণার জন্য তাকে ঢুকতেও বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ এই শিল্পীর।

কনক চাঁপা গুম হওয়ার আশঙ্কার কথা উল্লেখ করে বলেন, রোববার সন্ধ্যায় বাড়ি থেকে বের হওয়ার পর থেকেই কালো রঙের একটি জিপ তাকে অনুসরণ করে। প্রায় ১০ কিলোমিটার সড়ক তাকে অনুসরণ করে গাড়িটি। এক পর্যায়ে সন্দেহ হলে তিনি তার গাড়ি থামান।

এ সময় ওই জিপও তার গাড়ির সামনে এসে দাঁড়িয়ে যায় বলে কনক চাঁপার ভাষ্য।

এমন পরিস্থিতি দেখে তিনি গাড়ি ঘুরিয়ে নেন। পরে ওই গাড়িটি ঘুরিয়ে নেওয়া হয়। এরপর গাড়ি নিয়ে কৌশলে তিনি আত্মগোপন করেন বলে জানান।  

তিনি আরও অভিযোগ করেন, “এতদিন নেতা-কর্মীদের ভয়ভীতি দেখানো হয়েছে। এতেও তারা ক্ষান্ত হচ্ছিল না। পরে গাড়ি অনুসরণ করা হয়েছে। এটা কি আমাকে গুমের লক্ষণ?”

বগুড়ায় সংবাদ সম্মেলন করার কারণ জানতে চাইলে তিনি বলেন, রোববার সন্ধ্যায় কাজীপুরের লক্ষ্মীপুর যাওয়া সম্ভব হয়নি। কৌশলগত কারণে বগুড়ায় সংবাদ সম্মেলন করতে হচ্ছে।

সংবাদ সম্মেলনে কাজীপুর উপজেলা বিএনপির সভাপতি সেলিম রেজা, সাধারণ সম্পাদক রবিউল হাসান, উপজেলা যুবদলের সভাপতি সাজেদুর রহমান, বগুড়া জেলা মহিলা দলের সভানেত্রী লাভলী রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে কনক চাঁপার সঙ্গে সিরাজগঞ্জের বেশ কয়েকজন সাংবাদিকও উপস্থিত ছিলেন।