নীলফামারীতে লাঙলের প্রচারে হামলার অভিযোগ

নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনে লাঙল সমর্থকদের উপর হামালার অভিযোগ উঠেছে নৌকা সমর্থকদের বিরুদ্ধে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2018, 01:39 PM
Updated : 17 Dec 2018, 04:01 PM

সোমবার দুপুরে ডিমলা উপজেলা শহরে শহীদ মিনারের সামনে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দুপক্ষের সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

এই আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার এবং জাতীয় পার্টির প্রার্থী জাফর ইকবাল সিদ্দিকী।

এ ঘটনায় জাফর ইকবাল সিদ্দিকীর দুই সমর্থক আহত হয়েছেন। তাদের ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাফর ইকবাল সিদ্দিকী তার সমর্থকদের নিয়ে মোটরসাইকেল ও জিপে করে প্রচারে যাচ্ছিলেন। এ সময় হঠাৎ আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের সঙ্গে তাদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

জাফর ইকবাল সিদ্দিকীর অভিযোগ, তিনি নির্বাচনী প্রচারে ডোমার থেকে ডিমলা উপজেলা শহরে প্রবেশ করছিলেন। এ সময় আওয়ামী লীগ প্রার্থী আফতাব উদ্দিন সরকারের ভাতিজা ডিমলা উপজেলা যুলীগের যুগ্ম আহবায়ক ফেরদৌস পারভেজের নেতৃত্বে নৌকার সমর্থকরা তাদের গাড়ি আটকে রাখে।

“এতে আমার কর্মীরা প্রতিবাদ জানালে তারা আমাদের উপর হামলা চালায়। ওই ঘটনায় আমার কয়েকজন সমর্থক আহত হন। পরে আমার গাড়ির পেছনে থাকা কর্মীরা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।”

হামলায় মিজানুর রহমান (২৬) ও রবিউল ইসলাম (২৮) নামে দুজন আহত হয়েছেন বলে তিনি জানান।

ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা অনুপ কুমার রায় বলেন, আঘাত জনিত কারণে দুই জন ভর্তি হয়েছেন। তাদের চিকিৎসা চলছে।   

আওয়ামী লীগ প্রার্থী আফতাব উদ্দিন সরকার বলেন, “জাপার প্রার্থী ও সমর্থকরা তাদের প্রচার চালানোর সময় আমাদের দলীয় প্রচারনার কার্যালয়ের সামনে আমাকে জড়িয়ে অশ্লীল শ্লোগান দিতে থাকে। এ সময় কার্যালয়ে থাকা সমর্থকরা বাধা দেয়।”

এতে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। অল্প সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়। ওই ঘটনাটিকে স্বাভাবিক ঘটনা বলে তিনি উল্লেখ করেন।

ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ বলেন, মৌখিক অভিযোগের ভিত্তিতে সেখানে পুলিশ পাঠানো হয়েছিল; কিন্তু পুলিশ পৌঁছানোর আগেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়। লিখিত কোনো অভিযোগ পাওয়া যায়নি।

নীলফামারী-১ ( ডোমার ডিমলা) আসনটি মহাজোটের জন্য উম্মুক্ত হওয়ায় আওয়ামী লীগ ও জাতীয় পার্টি প্রতিদ্বন্দ্বিতা করছে। বিএনপিও রয়েছে।

এ আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিএনপির মধ্যে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা হওয়ার সম্ভাবনা রয়েছে বলে স্থানীয়দের ধারণা।