কামাল হোসেনের ওপর হামলা দুঃখজনক: সিইসি

মিরপুরে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জাতীয় ঐক্যফ্রন্ট নেতা কামাল হোসেনের ওপর হামলার ঘটনা দুঃখজনক বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2018, 11:18 AM
Updated : 15 Dec 2018, 11:18 AM

শনিবার বিকালে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, “এটা দুঃখজনক। তিনি একজন সিনিয়র সিটিজেন, প্রখ্যাত ব্যক্তি। তার ওপর হামলা কখনও প্রত্যাশিত নয়।

“এটা ফৌজদারী অপরাধ হয়েছে। তারা আমাদের কাছে এ নিয়ে আবেদন করেছে। বিষয়টি তদন্তে নির্বাচনী তদন্ত কমিটির কাছে তা পাঠানো হবে।”

তদন্ত প্রতিবেদন পেলেই সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে হামলাকারীদের শাস্তি চেয়ে দুপুরে নির্বাচন কমিশনে চিঠি দেয় বিএনপি।

শুক্রবার মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে কামাল হোসেনের উপর হামলার অভিযোগ জানিয়ে চিঠিতে বলা হয়, কর্মসূচি থেকে ফেরার সময় এই হামলা হয় এবং তাদের বহরের ৭/৮টি গাড়ি ভাংচুর করা হয়। এতে আ স ম আবদুর রবের গাড়িচালকসহ ৩০ জন নেতাকর্মী আহত হন।

হয়রানি বন্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইজিপিকে চিঠি দেবে ইসি

বিএনপি নেতাকর্মীদের যাতে অহেতুক হয়রানি, গ্রেপ্তার না করা হয় সেজন্য আবারও স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ মহাপরিদর্শককে নির্দেশনা দেওয়া হবে বলে সংবাদ সম্মেলনে জানান সিইসি।

যাদের বিরুদ্ধে ফৌজদারী মামলা নেই তাদেরকে যেন অহেতুক হয়রানি না করা হয় সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে বলেন তিনি।

“আমরা আগামীকাল-পরশুর মধ্যেই আইজিপি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেব। আগেও বলেছি নিষ্প্রয়োজনে কাউকে গ্রেপ্তার না করে। যারা নেতা রয়েছেন, তাদের যদি কোনো ফৌজদারী অপরাধ না থাকে যেন অহেতুক হয়রানি না করে।”

ইসির মিডিয়া সেন্টারে এ ব্রিফিংয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, কবিতা খানম, শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।