নির্বাচনে ৫ লাখ আনসার থাকবে: মহাপরিচালক

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রে পাঁচ লাখ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (ভিডিপি) আইনশৃঙ্খলায় দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2018, 05:57 PM
Updated : 12 Dec 2018, 05:57 PM

বুধবার গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় এক অনুষ্ঠানে তিনি বলেন, একাদশ জাতীয় নির্বাচন জাতির জন্য একটি গুরুত্বপূর্ণ অধ্যায়।

“এ নির্বাচনে ৪০ হাজার ১৮৩টি ভোট কেন্দ্র করা হয়েছে। এসব ভোট কেন্দ্রে ৫ লাখ আনসার ভিডিপি সদস্য আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করবে।”

তিনি সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে ৩৯তম আনসার ব্যাটালিয়নের ‘ফ্ল্যাগ রেইজিং’ নবগঠিত ২য় শ্রেণির প্রশিক্ষণার্থী কর্মকর্তা মৌলিক প্রশিক্ষণ কোর্স ও সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ) ২য় ধাপের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তিনি বলেন, পাঁচ লাখ আনসার সদস্যের মধ্যে ৮০ হাজার আনসার সদস্য থাকবে অস্ত্রধারী। প্রতি ভোট কেন্দ্রে ১২ জন সদস্য থাকবে। এদের মধ্যে একজন পিসি, একজন এপিসি, ছয়জন পুরুষ ও চারজন মহিলা। প্রতি কেন্দ্র দুটি করে অস্ত্র, যেখানে যেখানে ঝুঁকিপূর্ণ বেশি অস্ত্র দেওয়া হবে।

নির্বাচন কমিশনের নিদের্শেনা অনুযায়ী তারা দায়িত্ব পালন করবে বলে তিনি জানান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এই বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আসিফ ইকবালসহ সদর দপ্তর ও একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।