ইসিতে গিয়ে নিজেকে ‘দুধ-ভাত’ মনে হল ববি হাজ্জাজের

নির্বাচন কমিশনে নালিশ জানাতে এসে প্রতিকার না পাওয়ার অভিযোগ তুলে ঢাকা-৬ আসনে হারিকেন মার্কার প্রার্থী হাজ্জাজ বিন মুসা (ববি হাজ্জাজ) বললেন, ইসির আচরণে নিজের কর্মীদের তার ‘দুধ-ভাত’ মনে হচ্ছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2018, 09:50 AM
Updated : 12 Dec 2018, 09:50 AM

বহুল আলোচিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের বড় ছেলে ববি এক সময় ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এই এম এরশাদের বিশেষ উপদেষ্টা। এখন তিনি ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্টের (এনডিএম) চেয়ারম্যান। দলের নিবন্ধন না থাকায় ঢাকা-৬ আসনে তিন প্রার্থী হয়েছেন বাংলাদেশ মুসলিম লীগের মার্কা হারিকেন নিয়ে।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এসে ববি হাজ্জাজ অভিযোগ করেন, মঙ্গলবার মধ্যরাতে তার কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করেছে ওই আসনে জাতীয় পার্টির প্রার্থী কাজী ফিরোজ রশিদের লোকজন।

“কাজী ফিরোজ রশিদ সাহেব উনার গুণ্ডা বাহিনী দিয়ে আমার গেণ্ডারিয়ার দপ্তর ভাঙচুর করিয়েছেন। আমার নেতাকর্মীদের অত্যাচার করেছেন এবং অনেক ধরনের হুমকি ধামকি দিয়েছেন। আমার গেণ্ডারিয়ার অফিস দখল করে রেখেছেন তিনি।”

সেই অভিযোগ ইসিতে জানাতে এসে প্রধান নির্বাচন কমিশনারের দেখা পাননি বলে ক্ষোভ প্রকাশ করেন ববি।

তিনি বলেন, “কোনো প্রতিকার তো পেলামই না, কমিশনার দু’মিনিট সময় বের করতে পারেননি যে আমাদের কিছু একটা বলতে পারেন।”

সিইসিকে না পেয়ে ববি তার অভিযোগের চিঠি দিয়েছেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদের হাতে। কিন্তু তার কাছ থেকেও কোনো আশ্বাস মেলেনি। 

“সচিব সাহেব কোনো প্রতিকার দিতে পারেননি বা কিছু করেননি। আমাদের কার্যালয় ভেঙে যাবে, কর্মীদেরকে মারধর করা হবে। আর উনারা বলবেন, দেখবেন দেখবেন। আর কিছু করার উনাদের নেই। নির্বাচন যেন একটা দুধ-ভাত খেলা, আমাদের কর্মীরা যেন দুধ-ভাত।”

একজন প্রার্থীর কথা যদি নির্বাচন কমিশন না শোনে, তাহলে নির্বাচনে কী ধরনের লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হচ্ছে- সেই প্রশ্ন তোলেন ববি।

তিনি বলেন, “নির্বাচন একটা যুদ্ধ ছাড়া কিছু না, আমরা নোংরাভাবে নির্বাচন করতে চাই না।”