প্রচারের শুরুতেই আমীর খসরুর নানা অভিযোগ

আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার শুরু করেছেন চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে বিএনপির প্রার্থী আমীর খসরু মাহমুদ চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2018, 07:51 AM
Updated : 11 Dec 2018, 07:51 AM

মঙ্গলবার সকালে নেতাকর্মীদের সাথে নিয়ে ছোটপুল এলাকার শাপলা কমিউনিটি সেন্টার প্রচার শুরু করেন বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য।

এসময় তিনি সাধারণ মানুষের সাথে কোলাকুলি এবং জড়িয়ে ধরে ধানের শীষের পক্ষে ভোট চান তিনি।  

আনুষ্ঠানিক প্রচার শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে আমীর খসরু মাহমুদ চৌধুরী অভিযোগ করেন, নির্বাচনে সবার জন্য সমান ক্ষেত্র নেই।

তিনি বলেন, “আওয়ামী লীগ নয়, তারা সরকারি দল। তারা সরকারি সংস্থাকে নিয়ে মাঠে নেমেছে, আইনশৃঙ্খলা বাহিনী ব্যবহার করে এলাকায় ভয়ভীতি দেখানো শুরু করেছে।”

সোমবার রাতেও তার নির্বাচনী এলাকাসহ নগরীর বিভিন্ন স্থান থেকে অনেককে গ্রেপ্তার করেছে অভিযোগ করে তিনি বলেন, “লেভেল প্লেয়িং ফিল্ডের প্রশ্নই ওঠে না। সরকরি সংস্থা ব্যবহার করে ভয়ভীতি দেখাচ্ছে যাতে জনগণ তাদের ভোটাধিকার ফিরে না পায়। তারা সরকারি সংস্থা ব্যবহার করে ক্ষমতা দখলের চেষ্টা করছে।

“তবে জনগণ তাদের পরাজিত করবে। জনগণ সিদ্ধান্ত নিয়েছে তাদের ভোটাধিকার ফিরে পাওয়ার । ১০ বছর ধরে জনগণ ভোটাধিকার ফিরে পাওয়ার যে আন্দোলন করছে গণতান্ত্রিক অধিকার বাস্তবায়নই নির্বাচনের লক্ষ্যও।”

জনগণ ভোটের মাধ্যমে এ সরকারের বিরুদ্ধে জবাব দেবে বলে প্রত্যাশা করেন তিনি।

চট্টগ্রাম-১১ আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য এম এ লতিফ। ২০০৮ সালের নির্বাচনেও তিনি আমীর খসরুকে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।