এরশাদ নির্বাচন করবেন: হাওলাদার

অসুস্থতার কারণে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ নির্বাচনে অংশ নেবেন কিনা, তা নিয়ে সব জল্পনার অবসান ঘটালেন দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার। এরশাদ ভোটে থাকছেন বলে নিশ্চিত করেছেন মহাসচিব।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2018, 10:57 AM
Updated : 1 Dec 2018, 10:57 AM

এরশাদ শুক্রবার হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বলে জানান তিনি।

শনিবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এরশাদ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নে হাওলাদার বলেন, “তিনি তো প্রার্থী হয়েছেন, তিনি এই মুহূর্তে বাসায় আছেন। আমরা সকলে মিলে তার নির্বাচন করছি।

“তার মনোনয়নপত্র জমা হয়েছে, আমরা কাজ করছি। সমস্ত এলাকায় অফিস নেওয়া হয়েছে। এখানে কোনো সন্দেহের অবকাশ নেই। নির্বাচন প্রস্তুতি চলছে। মাননীয় চেয়ারম্যান নির্বাচন পরিচালনা করছেন এবং তিনি সময় সুযোগ মতো মানুষের কাছে যাবেন।”

গত ২৭ নভেম্বর জাতীয় পার্টির পক্ষ থেকে এরশাদের অসুস্থতার খবর দেওয়া হয়। বলা হয়, এরশাদ সিএমইতে ভর্তি আছেন, তার হিমোগ্লোবিন কমে গেছে। চিকিৎসা নিতে ২ ডিসেম্বর তার সিঙ্গারপুর যাওয়ার কথাও বলা হয় দলের পক্ষ থেকে।

এর পরদিন রুহুল আমিন হাওলাদার এক সংবাদ সম্মেলনে বলেন, এরশাদের অসুস্থতা ‘তেমন কিছু নয়’। তাকে সিঙ্গাপুর নেওয়ার খবরকে ‘গুজব’ বলেন মহাসচিব।

জাতীয় পার্টির মনোনয়ন বাণিজ্যের খবরকে ‘অসত্য’, ‘মিথ্যা’, ‘বানোয়াট’ ও ‘বিভ্রান্তিকর’ উল্লেখ করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হওলাদার বলেন, “বঞ্চিতদের দেখার আছে। তারা বঞ্চিত হলে তারা আহত হবেন, ব্যথিত হবেন। যত কথাই পত্রিকায় আসুক, এর সত্যতা কেউ খুঁজে পাবে না। এগুলো অসত্য, মিথ্যা, বানোয়াট, বিভ্রান্তিকর। ধুম্রজাল সৃষ্টি করার জন্য। আমাদের ওপর মানুষের আস্থাকে ধূলায় মিশিয়ে দেওয়ার জন্য এটি ছড়ানো হচ্ছে।”

কিছু লোক মনোনয়ন না পেয়ে এসব বলছে, মন্তব্য করেন তিনি।

“এই কথাগুলো সময়ের ব্যবধানে মানুষ বুঝতে পারবে। কিছু কিছু লোক না পাওয়ার বেদনা থেকে এ সমস্ত কথাগুলো বলছে। তারা একসময় অনুতপ্ত হবে।”

ঢাকা-৬ আসনে ইভিএমের ব্যবহার নিয়ে কথা বলতে দুপুরে নির্বাচন কমিশনে আসেন রুহুল আমিন হাওলাদার ও এই আসনের সাংসদ কাজী ফিরোজ রশীদ।

ইসি সচিবের সাথে সাক্ষাতের বিষয়ে ফিরোজ রশীদ বলেন, “সারা বাংলাদেশের ৬টি আসনে ইভিএমের মাধ্যমে ভোট হবে।

“ইভিএম পদ্ধতিটা কেমন হবে, ভোট দিতে কতক্ষণ লাগবে, কীভাবে মানুষ ভোট দেবে- এ বিষয়গুলো নিয়ে কথা বলতে এসেছিলাম। নির্বাচন কমিশন আমাদের আশ্বস্ত করলেন, স্বল্প সময়ে ভোট দেওয়া যাবে ইভিএমে।”

নির্বাচন কমিশন থেকে লোক গিয়ে এ বিষয়ে পোলিং অফিসার, প্রিজাইডিং অফিসার, ভোটারদের প্রশিক্ষণ দেবেন বলে জানান তিনি।