গোপালগঞ্জ ও রংপুরে শেখ হাসিনার মনোনয়নপত্র দাখিল

একাদশ সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-৩ আসনে (টুঙ্গীপাড়া ও কোটালীপাড়া) এবং রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার পক্ষে মনোনয়নপত্র দাখিল করেছেন দলের নেতাকর্মীরা।

রংপুর প্রতিনিধিগোপালগঞ্জ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2018, 07:32 AM
Updated : 27 Nov 2018, 10:40 AM

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় গোপালগঞ্জের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের কাছে এ মানোনয়নপত্র দাখিল করা হয়।

এরপর সকাল ১১টায় টুঙ্গীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. নাকিব হাসান তরফদারের হাতে মনোনয়নপত্র তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচা শেখ কবির হোসেন।

এসময় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফ উপস্থিত ছিলেন।

একই সময় প্রধানমন্ত্রীর নিজ নির্বাচনী কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটানিং অফিসার এস এম মাহফুজুর রহমানের কাছে প্রধানমন্ত্রীর আরও একটি মনোনয়নপত্র দাখিল করেন দলের নেতারা।

অন্যদিকে  দুপুর সাড়ে ১২টার দিকে সহকারী রিটার্নিং অফিসার ও পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএ মমিনের কাছে প্রথমে প্রধানমন্ত্রীর এবং পরে নিজের মনোনয়নপত্র জমা দেন স্পিকার স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

মনোনয়নপত্র দাখিল করার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় জা রওশন আরা ওয়াহেদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, পীরগঞ্জ পৌর মেয়র থানজিবুল ইসলাম শামীম, আওয়ামী লীগ নেতা শাহাদত হোসেন পিন্টু, আজিজুর রহমান রাঙ্গা, মোনায়েম সরকারসহ প্রধানমন্ত্রীর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

গত ৯ নভেম্বর দুইটি শেখ হাসিনার জন্য দুইটি ফরম কেনার মধ্যে দিয়ে একাদশ নির্বাচনে অংশ নিতে আগ্রহীদের কাছে দলীয় আবেদনপত্র বিক্রি শুরু করে আওয়ামী লীগ।

দশম নির্বাচনের মতো এবারও শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসনের পাশাপাশি তার শ্বশুরবাড়ির এলাকা রংপুর-৬ (পীরগঞ্জ) আসনেও প্রার্থী হচ্ছেন।

২০১৪ সালের নির্বাচনে তিনি দুই আসন থেকেই জয়ী হন। পরে রংপুরের আসনটি ছেড়ে দিলে উপ-নির্বাচনে ওই আসন থেকে জিতে আসেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

মনোনয়নপত্র দাখিলের পর শিরীন শারমিন চৌধুরী সাংবাদিকদের বলেন, “আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে রংপুর-৬ আসনের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছি। এরপর আমিও মনোনয়নপত্র দাখিল করলাম।

“এখানে আমার ব্যক্তিগত কোনো বিষয় নেই। দল সিদ্ধান্ত নেবে এ আসনে কে নির্বাচন করবে। দলের সিদ্ধান্তই চূড়ান্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সিদ্ধান্ত দেবেন কে নির্বাচন করবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক