চিঠি পাওয়ার পর মাশরাফির মনোনয়ন ফরম সংগ্রহ

নৌকার প্রার্থী হিসেবে একাদশ সংসদ নির্বাচনে লড়ার চিঠি পাওয়ার পর নড়াইল-২ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বাংলাদেশ ওয়ান ডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2018, 09:06 AM
Updated : 25 Nov 2018, 09:38 AM

জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস রোববার নড়াইলের রিটার্নিং অফিসার জেলা প্রশাসক আনজুমান আরার কাছ থেকে মাশরাফির পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের হয়ে যারা একাদশ সংসদ নির্বাচনে লড়বেন রোববার সকাল থেকে তাদের মনোনয়নের প্রাথমিক প্রত্যয়নপত্র দেওয়া হচ্ছে ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, ৩০০ আসনের মধ্যে এদিন ‘২৩০টির মত’ আসনে আওয়ামী লীগের মনোনীতদের চিঠি দেওয়া হচ্ছে। আনুষ্ঠানিকভাবে মনোনীতদের নাম ঘোষণা করা হবে সোমবার।

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ বছরের ২৯ মে ঢাকায় এক সভায় নড়াইল থেকে মাশরাফির নির্বাচন করার ইঙ্গিত দেন। ওই সময় তিনি মাশরাফির জন্য ভোটও চান।

গত ২০ নভেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, নড়াইল-২ আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবেন মাশরাফি। এর আগে ১১ নভেম্বর দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেন মাশরাফি। সে সময় গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখাও করেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট দলের নেতৃত্বে থাকা মাশরাফি নিজেকে বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবামূলক কার্যক্রমে যুক্ত করেছেন বেশ কিছুদিন আগেই।

২০১৭ সালের ৪ সেপ্টেম্বর মাশরাফির নেতৃত্বে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন নামে একটি সেচ্ছসেবী সংগঠনের যাত্রা শুরু হয়।

দুস্থদের মধ্যে আর্থিক সহায়তা, স্বাস্থ্য সেবা, কৃষি বীজ বিতরণ, সোলার প্যানেল বিতরণের পাশাপাশি শিক্ষা, আইসিটি, খেলাধুলা, সাংস্কৃতিক কার্যক্রমসহ বিভিন্ন কর্মকাণ্ডে যুক্ত রয়েছে এই ফাউন্ডেশন।

নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নড়াইল-২ আসনে মাশরাফিকে নৌকা প্রতীক দিয়েছেন। আমরা একযোগে মাশরাফির পক্ষে কাজ করে তাকে বিপুল ভোটে বিজয়ী করব।”

মাশরাফির বাবা গোলাম মর্তুজা স্বপন, সাবেক সংসদ সদস্য সাঈফ হাফিজুর রহমান খোকন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নড়াইল পৌরসভার মেয়র জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মোহাম্মদ আলী মনোনয়ন ফরম সংগ্রহের সময় উপস্থিত ছিলেন।