তরিকতের মনোনয়ন ফরম নিয়েছেন আ.লীগের আনোয়ার খান

একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হতে নিজ দলের পর তরিকত ফোডারেশন থেকেও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি আনোয়ার হোসেন খান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2018, 10:19 AM
Updated : 19 Nov 2018, 10:27 AM

ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালের চেয়ারম্যান এই আওয়ামী লীগ নেতা লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের জন্য গত রোববার তরিকতের কার্যালয় থেকে মনোনয়ন ফরম নেন।    

সোমবার আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের শরিক দল তরিকত ফেডারেশন বিষয়টি নিশ্চিত করেছে।

দুপুরে তরিকতের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, “আনোয়ার খান সাহেব নিজেই আমাদের কার্যালয়ে এসে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।”

এর আগে গত ১১ নভেম্বর একই আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন আনোয়ার হোসেন।

আওয়ামী লীগ নেতার তরিকত ফেডারেশন থেকে মনোনয়ন সংগ্রহ করার বিষয়ে জানতে চাইলে নজিবুল বশর বলেন, “যে কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারেন, তবে মনোনয়ন কারা পাবে সেই তালিকা আমাদের জোটের প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দেব, তিনি কনফার্ম করবেন।

“জোটের শরিক হিসেবে বর্তমানে আমাদের দল থেকে দুজন সংসদ সদস্য আছেন। ১৬ তারিখ থেকে আমাদের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়ে ১৮ তারিখ শেষ হয়েছে, মোট ১২০টি ফরম বিক্রি হয়েছে।” 

তিনি আরো বলেন, “এবার ১০টির মতো আসন চেয়েছি আমরা। এখন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যে সিদ্ধান্ত দেবেন, আমরা তাই মেনে নেব।  আমাদের সিদ্ধান্তও নেত্রী দেবেন, ফলে আনোয়ার হোসেন খানের বিষয়েও নেত্রীর সিদ্ধান্তের বাইরে কিছু হবে না।”

তবে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পাওয়ার সম্ভাবনা দেখেই আনোয়ার হোসেন খান তরিকত ফেডারেশনের ফরম নিয়েছেন বলে জানা গেছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেবের নির্দেশে আমি তরিকত ফেডারেশন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছি।”          

লক্ষ্মীপুর-১ আসনে বর্তমান সংসদ সদস্য তরিকত ফেডারেশনের সাবেক মহাসচিব এম এ আউয়াল।