বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারের সূচি ঘোষণা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী বাছাইয়ে মনোনয়ন প্রত্যাশীদের বিভাগওয়ারী সাক্ষাৎকারের সময়সূচি ঘোষণা করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2018, 05:04 PM
Updated : 16 Nov 2018, 05:06 PM

শুক্রবার রাতে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই সময়সূচি ঘোষণা করেন।

রোববার থেকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই সাক্ষাৎকার হবে। দলের পার্লামেন্টারি বোর্ড মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেবে। বিএনপির স্থায়ী কমিটির সদস্যরাই এ বোর্ডের সদস্য।

সূচি অনুযায়ী, রোববার সকাল ৯টা থেকে বেলা দেড়টা পর্যন্ত রংপুর বিভাগ এবং বেলা আড়াইটা থেকে রাজশাহী বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার হবে।

ঢাকার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শুক্রবার চলছে মনোনয়ন ফরম জমার শেষ দিনের কার্যক্রম। ছবি: আসিফ মাহমুদ অভি

১৯ নভেম্বর সোমবার সকালে বরিশাল বিভাগের এবং দুপুরের পর খুলনা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

একই ভাবে ২০ নভেম্বর মঙ্গলবার সকালে চট্টগ্রাম, বিকালে কুমিল্লা ও সিলেট এবং ২১ নভেম্বর বুধবার সকালে ময়মনসিংহ বিভাগ ও ফরিদপুর এবং বিকালে ঢাকা বিভাগের সাক্ষাৎকার হবে।

দলের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভাগওয়ারী সাক্ষাৎকারের সময়ে মনোনয়নপ্রত্যাশীরা তাদের সমর্থকদের সঙ্গে আনতে পারবেন না। এ নির্দেশনা না মানলে তা প্রার্থীর অসদাচরণ হিসেবে গণ্য হবে।

সাক্ষাৎকারের সময়ে সংশ্লিষ্ট মহানগর ও জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, সংশ্লিষ্ট বিভাগের সাংগঠনিক ও সহ সাংগঠনিক সম্পাদকরা উপস্থিত থাকবেন। মনোনয়ন প্রত্যাশীদের আবেদন ফরম জমার রশিদ সাক্ষাৎকারের সময় সঙ্গে আনতে বলা হয়েছে।

একাদশ নির্বাচনে দলের প্রার্থী ঠিক করতে গত ১২ নভেম্বর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে বিএনপি। শুক্রবার রাতে ফরম জমার কার্যক্রম শেষ হয়।