বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার রোববার থেকে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী বাছাইয়ে রোববার থেকে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া শুরু করবে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2018, 06:29 AM
Updated : 16 Nov 2018, 06:30 AM

দশম সংসদ নির্বাচন বর্জন করা এ দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী শুক্রবার এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

তিনি বলেন, “মনোনয়নপ্রত্যাশী যারা মনোনয়ন ফরম জমা দিয়েছেন তাদের সাক্ষাৎকার গ্রহণ শুরু হবে ১৮ নভেম্বর। গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই সাক্ষাৎকার হবে।”

প্রথম দিন রংপুর ও রাজশাহী বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেবে বিএনপি। সাক্ষাৎকার শুরু হবে রংপুর বিভাগের পঞ্চগড় জেলা দিয়ে। বিভাগওয়ারি পরবর্তী সাক্ষাৎকারের সময়সূচি পরে জানানো হবে।

রিজভী বলেন, যারা মনোনয়নপ্রত্যাশী কেবল তাদেরই সাক্ষাৎকারে আসতে বলা হয়েছে। জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক অথবা মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদকরা সেখানে উপস্থিত থাকবেন।

এই সাক্ষাৎকার হবে বিএনপির পার্লামেন্টারি বোর্ডে। দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যরাই পার্লামেন্টারি বোর্ডের সদস্য।

একাদশ নির্বাচনে দলের প্রার্থী ঠিক করতে গত ১২ নভেম্বর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে বিএনপি।

শুক্রবার ফরম কেনা ও জমার শেষ দিনও নেতা-কর্মীরা মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের সামনে ভিড় করছেন। খালেদা জিয়ার মুক্তির দাবিতে শ্লোগানও দিচ্ছেন তারা।

দলের দপ্তর থেকে জানা গেছে, বৃহস্পতিবার পর্যন্ত চার দিনে মোট ৪ হাজার ১১২টি ফরম বিক্রি হয়েছ। আর জমা পড়েছে ১ হাজার ১০৭টি ফরম।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও-১, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত কিশোরগঞ্জ-৩, সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান টাঙ্গাইল-৭, সহ সভাপতি হাজী আবুল হোসেন ঢাকা-৪, আবদুল হালিম টাঙ্গাইল-৪, মনিরুল ইসলাম ইউসুফ চট্টগ্রাম-১, কুতুবউদ্দিন আহমেদ বরিশাল-৩, হাজী মনসুর আলী সরকার দিনাজপুর-৫, এম এ মালেক খান সুনামগঞ্জ-৩, আক্তার হোসেন কুমিল্লা-১, মজিবুল হক সানা গাইবান্ধা-২, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মান্নান মানিকগঞ্জ-১, নুর আহম্মেদ কুমিল্লা-১১, মুক্তিযোদ্ধা বিষয়ক সহ সম্পাদক হারিছ মিয়া ব্রাহ্মণবাড়িয়া-৬, সাঈদ আহমেদ শরীয়তপুর-৩,  আক্তারুজ্জামান বাচ্চু ময়মনসিংহ-১০, একেএম আবুল কালাম আজাদ কুমিল্লা-১ আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।