বিএনপি নির্বাচনে নাও আসতে পারে : এরশাদ

‘পুলিশের ওপর হামলা ও গাড়িতে অগ্নিসংযোগের’ মধ্য দিয়ে বিএনপি নির্বাচনে না আসার ইঙ্গিত দিয়েছে বলে মনে করছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2018, 03:02 PM
Updated : 15 Nov 2018, 03:28 PM

বৃহস্পতিবার বনানীতে নিজের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই মন্তব্য করেন তিনি।

বুধবার দুপুরে নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহের সময় বিএনপি নেতাকর্মীরা নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে পুলিশের ১৩ সদস্য আহত হন।

এই ঘটনাকে ‘দুর্ভাগ্যজনক’ হিসেবে উল্লেখ করে এরশাদ বলেন, “তারা গাড়ি পুড়িয়েছে, বিশৃঙ্খলার সৃষ্টি করেছে। এর মধ্য দিয়ে ইঙ্গিত পাওয়া যায়, তারা নির্বাচনে নাও আসতে পারে।”

পরে তিনি বলেন, “বিএনপি আসবে কি আসবে না,  আমি জানি না ঠিক। তারা নাও আসতে পারে। আসলে ভালো হয়।”

মহাজোটের শরিক দল হয়ে জাতীয় পার্টির নির্বাচনে অংশগ্রহণ নিয়ে প্রশ্নের জবাবে এরশাদ বলেন, “আমরা এখনও জোটবদ্ধ হই নাই। হওয়ার সুযোগ আছে। এখনও আলোচনা হয় নাই। বিএনপি যদি নির্বাচনে আসে তবে জোটবদ্ধ হব, ফাইনাল কিছু করা হয়নি।”

মহাজোটে গেলে এরশাদ নেতৃত্বাধীন জাপা কতটি আসতে পেতে পারে জানতে চাইলে তিনি বলেন,  “বলতে পারব না কতগুলো আসন তারা দিতে পারবে আমাদের। আশা করি, সম্মানজনক আসন আমরা পাব।”

গত রোববার থেকে শুরু হয়ে বৃহস্পতিবার বিকালে শেষ হয় জাতীয় পার্টির মনোনয়নপত্র বিক্রি। আগামী শনিবার থেকে শুরু হবে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার। ওইদিন খুলনা, সিলেট, রাজশাহী, ময়মনসিংহ, রংপুর বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

পরে রোবার বরিশাল, ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।