দুর্নীতির অভিযোগ উড়িয়ে দিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নজিব রাজাক তার বিরুদ্ধে ওঠা একটি দুর্নীতির অভিযোগ  ‘রাজনৈতিক অন্তর্ঘাতমূলক’ তৎপরতা বলে উড়িয়ে দিয়েছেন।

>>রয়টার্স
Published : 3 July 2015, 06:00 PM
Updated : 3 July 2015, 06:00 PM

মালয়েশিয়ার সরকারি মালিকানাধীন উন্নয়ন কোম্পানি ‘ওয়ানএমডিবি’ সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি সংস্থা, ব্যাংক এবং কোম্পানি থেকে প্রধানমন্ত্রী নজিব রাজাকের ব্যক্তিগত একাউণ্টে প্রায় ৭০ কোটি ডলার স্থানান্তর হয়েছে দাবি করে প্রতিবেদন ছাপে ওয়াল স্ট্রিট জার্নাল।

এতে বলা হয়, ‘ওয়ানএমডিবি’র অর্থ চালাচালি নিয়ে তদন্তে নিয়োজিত কর্মকর্তারা নজিব রাজাকের ব্যক্তিগত একাউন্টে অবৈধভাবে ওই অর্থ রাখার আলামত পেয়েছেন।

তবে শুক্রবার ওয়ানএমডিবি এ প্রতিবেদন অস্বীকার করে বলেছে, কোম্পানি কখনোই প্রধানমন্ত্রীকে কোনো অর্থ দেয়নি। বিপুল পরিমাণ ঋণের অর্থ জোগাড় করা এবং অর্থনৈতিক অব্যবস্থাপনার জন্য সমালোচিত হয়ে আসছে ওয়ানএমডিবি।

এ প্রতিষ্ঠান থেকে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত একাউন্টে অর্থ স্থানান্তর নিয়ে ওয়াল স্ট্রিটের প্রতিবেদনটি সত্য হয়ে থাকলে এটিই হবে তার বিরুদ্ধে দুর্নীতির সরাসরি  অভিযোগ।

রয়টার্স তাৎক্ষণিকভাবে এ প্রতিবেদন যাচাই করতে পারেনি।

প্রধানমন্ত্রী নজিব রাজাকের কার্যালয় থেকে ফেইসবুকে দেয়া এক বিবৃতিতে প্রতিবেদনটির সমালোচনা করে বলা হয়েছে, “কিছু মানুষ আমাদের দেশের অর্থনীতিতে আস্থা ক্ষুন্ন করতে, সরকারের ভাবমূর্তি নষ্ট করতে এবং নাটকীয়ভাবে নির্বাচিত একজন প্রধানমন্ত্রীকে উৎখাত করতে উঠেপড়ে লেগেছে।”

বিবৃতিতে আরো বলা হয়,  “রাজনৈতিক অন্তর্ঘাতের ধারাবাহিকতায়ই প্রধানমন্ত্রীকে আক্রমণ করার ভিত্তি হিসাবে বেনামী তদন্তকারীদের উদ্ধৃতি দিয়ে সর্বসাম্প্রতিক এ অভিযোগ করা হয়েছে।”

ওয়াল স্টিট জার্নাল তাদের প্রতিবেদনের সত্যতার ব্যাপারে আস্থাশীল হয়ে থাকলে প্রতিবেদনে সূত্রের নাম উল্লেখ করতে হবে- বলেন, পৌর জনকল্যান , আবাসন ও স্থানীয় সরকার মন্ত্রী আব্দুল রহমান দাহলান।