ইয়েমেনে বিমান হামলা চলছে

সৌদি আরবের নেতৃত্বাধীন জোট বাহিনীর জঙ্গি বিমান থেকে দক্ষিণ ও মধ্যাঞ্চলের হুতি বিদ্রোহী আস্তানাগুলোর ওপর বোমা হামলা চলছে।

>>রয়টার্স
Published : 23 April 2015, 02:55 PM
Updated : 23 April 2015, 02:55 PM

বৃহস্পতিবার সকালে বন্দরনগরী এডেন ও ইব ঘিরে হুতিদের ওপর বিমান হামলা হওয়ার কথা রয়টার্সকে জানিয়েছে অধিবাসীরা।

সৌদি নেতৃত্বাধীন বাহিনী মঙ্গলবার ইয়েমেনে বিমান হামলা বন্ধের ঘোষণা দেয়ার পরদিনই ফের নতুন করে হুতিদের ওপর এ হামলা শুরু করে।

দক্ষিণের বন্দরনগরী এডেনের কাছের গ্রামগুলোতে হুতিদের ট্যাংকের ওপর চলছে বিমান হামলা। ওদিকে, মধ্যাঞ্চলের ইব শহরে হুতিদের আস্তানা ও অস্ত্রগারগুলোতে প্রচণ্ড বিমান হামলা চলার কথা জানিয়েছে অধিবাসীরা ।

তারা জানায়, হুবাইশ এলাকার আল কাফর শহরের একটি সামরিক ঘাঁটিতে এবং ইব ও ইয়ারিম শহরের উপকণ্ঠের কলেজ লক্ষ্য করেও হামলা চালানো হচ্ছে।

ইয়েমেনে গত মঙ্গলবার আরব জোটের বিমান হামলার সমাপ্তি ঘোষণার পরও তুমুল লড়াই চালিয়ে যায় প্রতিদ্বন্দ্বী পক্ষগুলো। ফলে তাদের ওপর ফের শুরু হয় বিমান হামলা।

ইয়েমেনের নির্বাসিত প্রেসিডেন্ট আব্দু-রাব্বু মনসুর হাদির অনুগত বাহিনীর সঙ্গে লড়ছে সাবেক ইয়েমেনি প্রেসিডেন্ট আলি আবদুল্লাহ সালেহ’র অনুগত হুতি বিদ্রোহীরা।

বুধবার দিনশেষে এডেনে একটি তল্লাশিকেন্দ্রে স্থানীয় বিরোধীপক্ষের সঙ্গে লড়াইয়ে ৫ হুতি যোদ্ধা নিহত হয়েছে। তাছাড়া, দালেয়া প্রদেশেও এদিন একটি তল্লাশিকেন্দ্রে সংঘর্ষে ৮ হুতি নিহত হয়েছে। এলাকাটিতে তুমুল লড়াই চলছে বলে জানিয়েছে অধিবাসীরা।