বিমান দুর্ঘটনায় আহত হ্যারিসন ফোর্ড

যুক্তরাষ্ট্রের অভিনেতা হ্যারিসন ফোর্ড বিমান দুর্ঘটনার শিকার হয়েছেন। এই ঘটনায় তিনি আহত হলেও তার জীবন সংশয় নেই বলে জানা গেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2015, 05:46 AM
Updated : 6 March 2015, 05:46 AM

বিবিসি বলছে, ৭২ বছর বয়সী হলিউডের এই জনপ্রিয় অভিনেতার ছোট্ট বিমানটি লস অ্যাঞ্জেলেসে বিধ্বস্ত হয়।

ইন্ডিয়ানা জোনস, স্টার ওয়ার্স, এয়ারফোর্স ওয়ান প্রভৃতি জনপ্রিয় চলচ্চিত্রের অভিনেতা ফোর্ডের ভিনটেজ বিমানটি যান্ত্রিক গোলযোগের কারণে দুর্ঘটনার শিকার হয়।

দেশটির দমকল বিভাগের উদ্ধারকারীরা জানিয়েছেন, দুর্ঘটনাস্থলে গিয়ে তারা দেখতে পান, ফোর্ড শ্বাস নিচ্ছেন এবং বিষয়টি সম্পর্কে সতর্ক রয়েছেন। এরপর তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনি এখন নিরাপদ রয়েছেন।

ফোর্ডের ছেলে হাসপাতাল থেকে এক ট্যুইটারবার্তায় লিখেন, “বাবা ঠিক আছেন। আঘাত পেয়েছেন কিন্তু ঠিক আছেন।”

ফোর্ডের জনসংযোগ কর্মকর্তা জানিয়েছেন, “তিনি আহত হয়েছেন তবে শঙ্কামুক্ত। আশা করা হচ্ছে তিনি পরিপূর্ণভাবে সুস্থ হয়ে উঠবেন।”

ফোর্ড ঠিক কী মাত্রায় আহত হয়েছেন সে সম্পর্কে কোনোকিছু প্রকাশ করা হয়নি। তবে এই দুর্ঘটনার সংবাদ প্রথম প্রকাশকারী ওয়েবসাইট টিএমজেড জানিয়েছে, তার মাথায় বেশ কয়েকটি আঘাত পাওয়ার চিহ্ন রয়েছে।

শান্তা মনিকা এয়ারপোর্ট থেকে বিমানটি উড্ডয়নের পরপরই ফোর্ড জানান, তার ১৯৪২ বায়ান অ্যারোনটিক্যাল এসটি৩কেআর বিমানটির ইঞ্জিন বিকল হয়ে যাচ্ছে এবং তিনি দ্রুত ফেরার চেষ্টা করেছিলেন।

কিন্তু তিনি এয়ারপোর্টের রানওয়েতে ফিরতে ব্যর্থ হয়ে একটি গালফ মাঠে বিমানটির অবতরণ ঘটান।

গলফ মাঠে তখন খেলায়রত প্রত্যক্ষদর্শী জেফ কুপরিকজ বলেন, “কোনো বিস্ফোরণ বা অন্যকিছু ঘটেনি। মনে হচ্ছিল একটি গাড়ি ভূমিতে বা গাছে কিংবা অন্যকিছুতে ধাক্কা খেয়েছে।”

শান্তা মনিকা এয়ারপোর্ট অ্যাসোসিয়েশনের ক্রিশ্চিয়ান ফ্রে বলেন, “অত্যন্ত সুন্দরভাবে অবিশ্বাস্য দক্ষ-পাইলটের মতো করেই জরুরি অবতরণটি ঘটানো হয়েছে।”

ফোর্ড নিজেই বিমানটি চালাচ্ছিলেন এবং একমাত্র আরোহীও তিনিই ছিলেন।