যুক্তরাষ্ট্রে আরেক কৃষ্ণাঙ্গ পুলিশের গুলিতে নিহত

যুক্তরাষ্ট্রের মিজৌরি গ্যাস স্টেশনে ১৮ বছরের আরেক কৃষ্ণাঙ্গ কিশোরকে গুলি কর হত্যা করেছে পুলিশ।নিহত এ কিশোরের নাম এন্টনিও মার্টিন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2014, 10:27 AM
Updated : 24 Dec 2014, 10:54 AM

মঙ্গলবার সেন্ট লুইস শহরতলী বার্কলের গ্যাস স্টেশনে এ হত্যাকান্ড ঘটে। অগাস্টে এ জায়গারই দুই মাইল দূরের ফার্গুসনে শ্বেতাঙ্গ পুলিশের গুলিতে নিহত হয়েছিল নিরস্ত্র কৃষ্ণাঙ্গ কিশোর মাইকেল ব্রাউন। যার জেরে দেশজুড়ে ছড়িয়ে পড়েছিল বিক্ষোভ।

সেন্ট লুইস কাউন্টির পুলিশের ভাষ্য, এন্টনিও পেট্রোল স্টেশনে হাতবন্দুক বের করে সেটি এক কর্মকর্তার দিকে তাক করায় আত্মরক্ষার্থে পুলিশ তার ওপর গুলি চালায়।

ভিডিও ফুটেজে ঘটনাস্থলে বিক্ষোভকারীদের জটলা দেখা গেছে। পুলিশ এলাকাটি ঘিরে রেখেছে।

সেন্ট লুইসের পোস্ট-ডিসপ্যাচ পত্রিকার খবরে বলা হয়েছে, ঘটনাস্থলে জড়ো হয়েছে প্রায় ৬০ জন। পুলিশ অন্তত ৩ জনকে গ্রেপ্তার করেছে। ছবি এবং ভিডিও ফুটেজে ধোঁয়া দেখা গেছে শোনা গেছে বিকট শব্দও।

পুলিশের মুখপাত্র ব্রায়ান শেলম্যান এক বিবৃতিতে বলেছেন, মঙ্গলবার সন্ধ্যায় এক পুলিশ কর্মকর্তা পেট্রোল স্টেশনে নিয়মিত তল্লাশি চালানোর সময় দুইজনকে দেখে তাদের দিকে এগিয়ে যান। ওই দুইজনের একজন পুলিশ কর্মকর্তার দিকে বন্দুক তাক করলে তিনি ওই ব্যক্তিকে লক্ষ্য করে কয়েকটি গুলি ছোড়েন। দ্বিতীয়জন এ সময় পালিয়ে যায় এবং বন্দুকটি পরে উদ্ধার করা হয়েছে।

এর আগে ফার্গুসনে নিহত নিরস্ত্র কৃষ্ণাঙ্গ মাইকেল ব্রাউনও অস্ত্র ব্যবহার করে বলে দাবি করেছিল পুলিশ। তার মৃত্যুতে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ে। পরবর্তীতে এ হত্যা মামলায় এক শ্বেতাঙ্গ পুলিশকে গ্র্যান্ড জুরি অব্যাহতি দিলে আরো অস্থিরতা ছড়িয়ে পড়ে।