পেশোয়ারে হামলার ঘটনায় গ্রেফতার ৪

পাকিস্তানের পেশোয়ারে তালেবান হামলার ঘটনায় জড়িত সন্দেহে এক নারীসহ গ্রেফতার হয়েছে অন্তত চারজন। মঙ্গলবারের ওই হামলায় নিহত হয় ১৪১ জন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2014, 04:36 PM
Updated : 21 Dec 2014, 10:51 AM

পেশোয়ারে আর্মি পাবলিক স্কুলে হামলার সময় ব্যবহৃত একটি মোবাইল সিম ট্র্যাক করে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে ‘দ্য ডন’। হামলার সময় জঙ্গিরা ওই সিম ব্যবহার করেছিল। সিমটি গ্রেপ্তারকৃত ওই নারীর নামে নিবন্ধন করা ছিল।

ভাওয়ালপুর জেলার হাসিলপুরের ঘারিবাবাদে তাদের কাস্টডিতে পাঠিয়েছে পুলিশ। এছাড়া, স্থানীয় একজন অনুমোদপ্রাপ্ত মোবাইল সিম বিক্রেতাকেও তদন্তের স্বার্থে পুলিশী হেফাজতে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার খাইবার পাখতুনখাওয়া প্রদেশের পুলিশের মহাপরিদর্শক নাসির দুররানী বলেছেন, ঘটনাস্থল থেকে প্রাথমিকভাবে যে আলামত সংগ্রহ করা হয়েছে তার ভিত্তিতেই তদন্ত কার্যক্রম চলছে।

এর আগে দ্য ডন স্কুলে হামলা চলাকালে এক জঙ্গির সঙ্গে তার কমান্ডারের কথোপোকথন প্রকাশ করে। ওই কথোপোকথনে আবুজর নামে একজন হামলাকারী তার কমান্ডার উমরের সঙ্গে কথা বলেন।

উমর আদিজাই পেশোয়ারের ফ্রন্টিয়ার এলাকার একজন জ্যেষ্ঠ জঙ্গি। এই জঙ্গি উমর নারায়ি বা উমর খলিফা নামেও পরিচিত।

পাকিস্তানি নিরাপত্তা কর্মকর্তারা মনে করেন, উমর আফগানিস্তানের নানগাহর প্রদেশের নাজিয়ান জেলা থেকে পেশোয়ারের হামলাটি পরিচালনা করেছেন এবং সেখান থেকেই কলগুলো করেছেন।