ফার্গুসনে পুলিশ গুলিবিদ্ধ

মিজৌরির ফার্গুসনের সেন্ট লুইসের ইউনিভার্সিটি সিটিতে গুলিতে এক পুলিশ সদস্য আহত হয়েছেন।

>>রয়টার্স
Published : 25 Nov 2014, 07:35 AM
Updated : 25 Nov 2014, 11:30 AM

সোমবার সন্ধ্যায় ওই পুলিশ সদস্য গুলিবিদ্ধ হন।

যদিও নিরস্ত্র কৃষ্ণাঙ্গ তরুণ ব্রাউনকে গুলি করে হত্যার ঘটনায় সংশ্লিষ্ট শ্বেতাঙ্গ পুলিশ সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠন না করার ব্যাপারে গ্র্যান্ড জুরির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে রাস্তায় বিক্ষোভ হয়েছে।

কিন্তু এরপরও এই ঘটনার সঙ্গে পুলিশ সদস্যকে গুলি করার ঘটনার যোগসূত্র রয়েছে কিনা কিংবা অন্য কি কারণে এটি ঘটেছে সে ব্যাপারে কোনকিছু নিশ্চিত হওয়া যায়নি বলে পুলিশ জানিয়েছে।

সেন্ট লুইস কাউন্টির পুলিশ বিভাগের ট্যুইটার বার্তায় বলা হয়েছে, ওই পুলিশ সদস্যের বাহুতে গুলি লেগেছে। তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে। কিন্তু কোন পরিস্থিতিতে এই ঘটনা ঘটেছে সে সম্পর্কে কোনো তথ্য এখনো পাওয়া যায়নি। যে গুলি ছুঁড়েছে তাকে ধরার চেষ্টা চলছে।

প্রসঙ্গত, ৯ অগাস্ট সেন্ট লুইসের ফার্গুসনে শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তা ড্যারেন উইলসনের গুলিতে নিরস্ত্র কৃষ্ণাঙ্গ তরুণ মাইকেল ব্রাউন (১৮) নিহত হন। এই হত্যার ঘটনাকে কেন্দ্র করে সেন্ট লুইসে ব্যাপক প্রতিবাদ বিক্ষোভ শুরু হয়।

এই হত্যাকাণ্ডের ঘটনায় উইলসনের বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হবে কিনা তা নিয়ে কয়েক মাস ধরে শুনানি হয়। শুনানি শেষে দেয়া রায়ে গ্র্যান্ড জুরি উইলসনের বিরুদ্ধে কোনো ফৌজদারি অভিযোগ গঠন করার কোনো সম্ভাব্য কারণ খুঁজে পাওয়া যায়নি বলে জানিয়েছেন।