চার বছরের বালকের প্রেমপত্র!

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2014, 05:52 PM
Updated : 25 Nov 2014, 02:16 PM

বেইলি,

“তুমি কি আমার বাড়ি আসবে? এসো একসঙ্গে খেলি। আমার মনে হয় তুমি ঘোড়া অথবা লেডিবাগের মত সুন্দর, ঠিক কোনটার মতো তা আমি নিশ্চিত নই। তোমার কিন্তু আমার বাড়িতে এসে আমার সঙ্গে পনির খেতে হবে। আমি তোমাকে ভালবাসি। কাল রাতে আমার একটা দাঁত পড়েছে। ভাবছি, তোমার জন্য একটা জাদুর কৌশল দেখাব। এরপর তোমাকে রোবটগুলোর সঙ্গে আমার লড়াই দেখতে দেব।”

ভালোবাসাসহ
বেনেট

স্কুলের মেয়ে বন্ধু বেইলিকে চিঠিতে এভাবেই ভালোবাসার কথা জানিয়েছে চার বছরের ছোট্ট বালক বেনেট।

গত সপ্তাহে বেনেটের মা জেনিফার ছেলের এ প্রেমপত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ‘রেডিট’ এ হুবহু পোস্ট করেন। বিশ্বব্যাপী পঠিত এবং শেয়ার হয়েছে চিঠিটি।

জেনিফার বলেন, এমন সুন্দর, সহজ ও স্বচ্ছ ভাষায় প্রেমপত্র লেখার পুরো কৃতিত্ব বেনেটের। তিনি শুধু চিঠিটির আক্ষরিক অনুবাদ করেছেন।

“আমি তাকে জিজ্ঞাসা করেছিলাম সে কাকে এই চিঠি দিতে চায়, তখন সে বলেছিল ‘অবশ্যই বেইলিকে’। সে আমার পাশে বসে চিঠিটি পড়েছে এবং সে যা বলতে চেয়েছে আমি তার আক্ষরিক অনুবাদ করেছি।”

“সে বেইলিকে নিয়ে গল্প করে যাচ্ছিল আর বলছিল সে তার হলুদ চুলগুলো কতটা পছন্দ করে”।

“কয়েক সপ্তাহের মধ্যে বেনেটের পঞ্চম জন্মবার্ষিকী পালন হবে। অনুষ্ঠানের থিম হলো নাইট এবং প্রিন্সেস। সে এরই মধ্যে স্বপ্ন দেখতে শুরু করেছে যে, বেইলি প্রিন্সেসের পোশাকে আসবে।”

চার বছর বয়সী বেনেটের প্রেমপত্র দেখতে পেলে বেইলি অস্বস্ত্বিতে পড়বে বলেই মনে করেন জেনিফার। তিনি বলেন, “সত্যিই জানি না সে বেনেট সম্পর্কে কি ভাববে। তবে বিশ্বাস করুন, আমার মনে হচ্ছে সে (বেনেট) তাকে (বেইলি) কিছুটা হলেও অভিভূত করবে।”

ছয় মাস বয়স থেকে ক্যান্সারের চিকিৎসা নিচ্ছে বেনেট। কিছুদিনের মধেই তাকে ফের কেমোথেরাপি দিতে নিয়ে যাওয়ার কথা রয়েছে। এমন একটি সময়ে বেনেটের প্রেমপত্র বিপুল সাড়া জাগোনোয় কিছুটা হলেও হাসি ফুটেছে ছেলের অসুস্থতা নিয়ে উদ্বিগ্ন জেনিফারের মুখে।