শিশুকে নর্দমায় ফেলে মা অভিযুক্ত

টানা পাঁচ দিন শিশুটি প্রায় আট ফুট গভীর ময়লা নর্দমায় পড়ে ছিল। তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। শিশুটির এ দুরবস্থার জন্য অভিযোগ উঠেছে মায়ের বিরুদ্ধে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2014, 01:36 PM
Updated : 24 Nov 2014, 01:36 PM

সদ্যজাত সন্তানকে হত্যা চেষ্টার অভিযোগ ৩০ বছর বয়সী ওই নারীকে আটক করা হয়েছে। ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার সিডনিতে।

রোববার সকালে সিডনির কুয়াকেরস হিলের এমসেভেন মটরওয়েতে এক সাইকেল আরোহী যাওয়ার সময় শিশুটির কান্না শুনতে পান। ২ দশমিক ৫ মিটার (আট ফুট) গভীর গর্তের ভেতর থেকে শব্দ আসছিল।

‘দ্য সিডনি মর্নিং হেরাল্ড’কে তিনি বলেন, “তীব্র আওয়াজ আসছিল। এটি যে বাচ্চার কান্না তা প্রথমে বুঝতে পারিনি। কিছু দেখতেও পাচ্ছিলাম না।খুব অসহায় লাগছিল।”

“লোকজন অনেক চেষ্টা করে গর্তের মুখের ভারী পাথুরে ঢাকনা সরিয়ে শিশুটিকে উদ্ধার করে। অপুষ্টি ও পানিশূন্যতায় তার তখন প্রায় মরমর অবস্থা”।
পুলিশের ধারণা, শিশুটি ১৭ নভেম্বর জন্মগ্রহণ করেছে এবং ২৪ ঘণ্টা পর তাকে বন্যার পানি নির্গত হওয়ার ড্রেনের সামান্য খোলা মুখ দিয়ে ভেতরে ফেলা হয়। ২দশমিক ৫ মিটার নিচে গিয়ে পড়ে শিশুটি।
বর্তমানে শিশুটিকে সিডনির ওয়েস্টমিড শিশু হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, শিশুটি একটি ছেলে। তার অবস্থা স্থিতিশীল হলেও সে এখনো বিপদ মুক্ত নয়।
হাসপাতালের তথ্য ঘেঁটে এবং ওই এলাকার বাড়ি বাড়ি গিয়ে খোঁজ করে পুলিশ শিশুটির মা’কে খুঁজে বের করেছে।
স্থানীয় পুলিশ পরিদর্শক ঘটনাটিকে ‘উদ্ভট’ বর্ণনা করে বলেন, “শিশুটি একটি ডোরাকাটা কম্বলে পেঁচানো ছিল। সাধারণত হাসপাতালে এ ধরনের কম্বল দেয়া হয়।”
সোমবার সিডনির একটি আদালতে শিশুটির মায়ের মামলাটি উঠলেও তাকে স্বশরীরে হাজির করা হয়নি। এদিন তার জামিন বাতিল হয়েছে এবং খুব সম্ভবত শুক্রবার তাকে আদালতে হাজির করা হবে।