কথিত ‘অনৈতিক কার্যকলাপ’, ক্যাফেতে বিজেপি কর্মীদের হামলা

ভারতের কেরালা রাজ্যে কথিত অনৈতিক কার্যকলাপের অভিযোগে একটি কফি শপে হামলা চালিয়েছে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কর্মীরা।

নিউজ ডেস্ক>>বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2014, 10:41 AM
Updated : 25 Oct 2014, 10:41 AM

রাজ্যের কলিকট বন্দর শহরে শুক্রবার এ ঘটনা ঘটেছে।

টেলিভিশনে সম্প্রচারিত ফুটেজে দলের পতাকা উড়িয়ে বিজেপি’র যুব সংগঠনের কর্মীদের দোকানটির জানালা, চেয়ার ও টেবিল ভাংচুর করতে দেখা গেছে বলে জানিয়েছে বিবিসি।

স্থানীয় বিজেপি নেতা ভি মুরালিথরন জানিয়েছেন, “টিভি ভিডিওতে দেখানো তরুণ ছেলেমেয়েরা অনৈতিক আচরণ করছে” এমন বিষয় দেখার পর তা পরীক্ষা করতে গিয়েছিলেন ওই কর্মীরা। তারা গিয়ে ঘটনা সঠিক দেখতে পান।

সামাজিক যোগাযোগে মাধ্যমে কয়েকজন মন্তব্যকারী “নৈতিক পুলিশের” ভূমিকার জন্য হিন্দু চরমপন্থীদের অভিযুক্ত করেছেন।

এসব উগ্রপন্থী গোষ্ঠীকে নিয়ন্ত্রণ করার জন্য তারা ভারতীয় প্রধানমন্ত্রী ও বিজেপি’র জাতীয় নেতা নরেন্দ্র মোদীর প্রতি আহ্বান জানিয়েছেন।

কলিকটের পুলিশ কমিশনার এ ভি জর্জ বলেছেন, কথিত অভিযুক্তদের বিরুদ্ধে সীমালঙ্ঘণ, দাঙ্গা ও হামলার কয়েকটি অভিযোগ দাখিল করা হয়েছে। হামলাকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে জানিয়ে তিনি বলেন, “শিগগিরিই আমরা তাদের আটক করবো।”

এরআগে গত সপ্তাহে কেরালার প্রতিবেশী রাজ্য তামিলনাড়ুর চেন্নাই শহরে বিয়ার পণ্যের পরিচিতি অনুষ্ঠান চলাকালে একটি হোটেলে হামলা চালিয়ে তা বন্ধ করার চেষ্টা করে বিজেপি’র যুব সংগঠনের কর্মীরা।