‘ওবামা, আমার প্রেমিকাকে ছুঁয়ো না’

‘জনাব প্রেসিডেন্ট, আমার প্রেমিকাকে ছুঁইবেন না’, ঈর্ষাকাতর এক প্রেমিক মাইক জোন্সের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার পরিচয়টা ঘটে এভাবেই।

>>আইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2014, 03:04 PM
Updated : 22 Oct 2014, 04:47 PM

শিকাগোয় ৪ নভেম্বরের মধ্যবর্তী নির্বাচনের আগাম ভোট দেয়ার সময় জোন্স তার প্রেমিকা আইয়া কুপারের পাশেই ওবামাকে দাঁড়িয়ে থাকতে দেখে রসিকতা করে ওই কথা বলেন।

জবাবে ওবামা বলেন, “আমি সত্যিই এমন কিছু ভাবছিলাম না।”

জোন্সের আচরণ লজ্জায় ফেলে দেয় আইয়া কুপারকে। প্রেমিকের আচরণে বিব্রত আইয়া এর জন্য তৎক্ষণাৎ ক্ষমা চেয়ে ওবামাকে বলেন, ‘আমি জানি সে (জোন্স) বুদ্ধিদীপ্ত কিছু এটা বলতে চেয়েছিল। যদিও জানিনা সেটা কি।”

পরে জোন্স তার আচরণের ব্যাখ্যা দিয়ে সাংবাদিকদের বলেছেন, “ওই সময় সবাই খুব চুপচাপ ছিল। আমার মনে হয়েছিল আমি এমন কিছু বলি যেটা সবাইকে হাসাবে”।

তবে জোন্সের এই রসিকতাকে বেশ হালকাভাবেই নিয়েছেন ওবামা। ভোট দেয়ার পর তিনি আইয়াকে আলিঙ্গন করে তার গালে চুমুও দেন। পাল্টা রসিকতা করে ওবামা বলেন, “এটা নিয়ে তাকে (জোন্স) কিছু একটা বলার সুযোগ তো দাও”।

ওবামা সোমবার সকালে হঠাৎ করেই শিকাগোর মার্টিন লুথার কিং জুনিয়র কমিউনিটি সেন্টারে ভোটকেন্দ্রে হাজির হন। ২০০৮ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগ পর্যন্ত ওই কমিউনিটি সেন্টারের কাছেই একটি বাড়িতে থাকতেন ওবামা।