মোদি ম্যাজিক উধাও হয়েছে: তৃণমূল

ভারতের উপনির্বাচনে ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বড় ধরনের ধাক্কা খাওয়ার পর নেতা নরেন্দ্র মোদির ম্যাজিক ক্ষমতায় আসার ১শ’ দিনের মধ্যেই উধাও হয়েছে বলে মন্তব্য করেছে কলকাতার চৌরঙ্গি আসন ধরে রাখা তৃণমূল কংগ্রেস।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2014, 06:14 PM
Updated : 18 Sept 2014, 05:37 PM

বিজেপি’র প্রতিকূল প্রচার সত্ত্বেও এই কেন্দ্রটি তৃণমূলেরই থেকে গেছে। চৌরঙ্গি কেন্দ্রে তৃণমূল প্রার্থী নয়না বন্দ্যোপাধ্যায় জয়ী হয়েছেন ১৪ হাজারেরও বেশি ভোটে।

নির্বাচনের ফলে খুশী হয়ে তৃণমূলের জাতীয় সাধারণ সম্পাদক মুকুল রায় বলেছেন, ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে দুই-তৃতীয়াংশেরও বেশি ভোট পাওয়ার আশা আছে দলের।

এ সময়ই গণমাধ্যমের সাংবাদিকদের কাছে উপনির্বাচন নিয়ে প্রতিক্রিয়া জানিয়ে রায় বলেন, “দেশজুড়ে উপনির্বাচনের ফলে এখন এটি প্রমাণিত যে, ক্ষমতায় আসার ১০০ দিনের মাথায় বিজেপি জনগণের আস্থা হারাচ্ছে। মোদি ম্যাজিক উধাও হয়েছে এবং জনগণ সরকারের বিরুদ্ধে ভোট দিচ্ছে”।

তিনি আরো বলেন, “গণমাধ্যম এবং প্রতিপক্ষের বিরূপ প্রচারের পরও মানুষ মমতা বন্দোপাধ্যায় এবং তৃণমূলের প্রতিই বিশ্বাস ধরে রেখেছে”।

উপনির্বাচনে বিজেপি সবচেয়ে বড় ধাক্কা খেয়েছে উত্তরপ্রদেশে। সেখানে বিজেপি সংসদ সদস্য যোগী আদিত্যনাথের দলের প্রধান করে নির্বাচনের দায়িত্ব দেয়া হলেও তার চেষ্টা ব্যর্থ হয়েছে।

উত্তরপ্রদেশে ১১টি বিধানসভা আসনে উপনির্বাচন হয়। এর মধ্যে ৮টি আসনই রাজ্যে ক্ষমতাসীন সমাজবাদী পার্টির ঝুলিতে পড়েছে। বিজেপি সেখানে মাত্র ৩টি লাভ করতে পেরেছে।

ওদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজের রাজ্য গুজরাটে ৯টি আসনের মধ্যে ৬টিতে বিজেপি জয় লাভ করেছে। এখানকার ৩টি আসনে জয়ী হয়েছে কংগ্রেস।