সন্তান নিয়ে উধাও দম্পতি গ্রেপ্তার

ব্রেইন টিউমারে আক্রান্ত পাঁচ বছর বয়সী শিশুসন্তানকে হাসপাতাল কর্তৃপক্ষের পরামর্শ ছাড়া নিয়ে যাওয়ায় এক দম্পতিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2014, 02:50 PM
Updated : 31 August 2014, 02:50 PM

বিবিসি জানিয়েছে, আশিয়া কিং নামের শিশুটিকে তার বাবা ব্রেট কিং (৫১) ও মা নাগেমেহ কিং (৪৫) ইংল্যান্ডের হ্যাম্পশায়ারে সাউদাম্পটন জেনারেল হাসপাতাল থেকে গত বৃহস্পতিবার নিয়ে যায়।

আশিয়া কিং কে শনিবার খুঁজে পাওয়া যায় স্পেনের মালাগায়। এরপর গ্রেপ্তার করা হয় তার বাবা-মাকে।

বিষয়টিকে খুবই অদ্ভুত বলে বর্ণনা করেছেন ব্রেট কিং। হ্যাম্পশায়ার পুলিশ বলছে, “আশিয়া মারাত্মক ঝুঁকির মুখে আছে”। শিশুটিকে খুঁজে বের করার অভিযান নিয়ে সমালোচনাও প্রত্যাখ্যান করেছে পুলিশ।

নির্ধারিত সময়ের পরও শিশুটিকে হাসপাতালে ফেরত না দেয়া হলে তার বাবা-মার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে তাদেরকে না পেয়ে খোঁজ শুরু করে পুলিশ।

পরিবারটিকে সর্বশেষ বৃহস্পতিবার সন্ধ্যায় ফ্রান্সগামী একটি ফেরিতে দেখা যায় বলে বিবিসি’র প্রতিবেদনে জানানো হয়। হ্যাম্পশায়ারের সাউথসি থেকে ধুসর রংয়ের হুনদাই গাড়িতে পরিবারটি ভ্রমণ করে বলে জানায় পুলিশ।

আাশিয়াকে স্পেনে নিয়ে যাওয়া হতে পারে ধারণা করে পুলিশ দক্ষিণ স্পেনের মারবেলা শহরেও হাজির হয়।

হ্যাম্পশায়ারের পুলিশ কর্মকর্তা ক্রিস শেড বলেন, “আশিয়াকে খাওয়ানো এবং তার চিকিৎসা ব্যবস্থা বেশ জটিল। আমি আশিয়ার পরিবারকে অনুরোধ করবো, তারা যেন নিজেরা এই কাজটি করার চেষ্টা না করেন।”

কিন্তু আশিয়ার দাদী বিবিসি’কে বলেছেন, শিশুটিকে স্পেনে রাখলেই সে ভাল থাকবে বলে তার বিশ্বাস। আর তাই শিশুটিকে খোঁজার অভিযান খুব বেশি বাড়াবাড়ি হয়ে গেছে বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি। বাবা-মা গ্রেপ্তার হওয়ার কারণে আশিয়া এখন তাদের থেকে বিচ্ছিন্ন রয়েছে বলেও জানান তিনি।

আশিয়ার বাবা মা হিসাবে তাদের জন্য এ এক তিক্ত অভিজ্ঞতা, বলছেন কিং।

ইউটিউবে পোস্ট করা একটি ভিডিওতে কিং বলেন, তার পরিবার আশিয়ার জন্য যে চিকিৎসা চেয়েছিল তা পায়নি।

সাউথহ্যাম্পটন জেনারেল হাসপাতালে আশিয়ার টিউমারের জন্য সরাসরি চিকিৎসা ব্যবস্থা প্রোটন বীম রেডিওথেরাপি চেয়েছিলেন তারা। কিন্তু এ চিকিৎসায় কোনো কাজ হবে না বলে জানিয়েছিল হাসপাতাল কর্তৃপক্ষ।