ব্যাঙ্গালুরুতে ধর্ষণ: স্কুল প্রধান গ্রেপ্তার

ভারতের ব্যাঙ্গালুরুতে একটি নামকরা স্কুলে ছয় বছরের বালিকা ধর্ষিত হওয়ার ঘটনায় স্কুলের চেয়ারম্যানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2014, 12:48 PM
Updated : 23 July 2014, 12:48 PM

রুস্তম কেরাওয়ালাকে মঙ্গলবার রাতেই পুলিশ হেফাজতে নেয়া হয় বলে জানিয়েছে বিবিসি।

এর আগে সপ্তাহান্তে গ্রেপ্তার করা হয় স্কুলের এক স্কেটিং শিক্ষককে। তার ল্যাপটপে ওই বালিকাকে ধর্ষণের ভিডিও আছে বলে জানিয়েছে পুলিশ।

ঘটনাটি ২ জুলাইয়ে ঘটলেও ধর্ষিতার অভিভাবকরা মাত্র কয়েকদিন আগে তা জানিয়েছিলেন।ভারতে ধর্ষণের একের পর এক ঘটনা নিয়ে তোলপাড়ের মধ্যে নতুন করে এ ঘটনা ঘটে।


খবরটি চাউর হওয়ার পর স্কুলের সামনে বিক্ষোভ করে শত শত অভিভাবক। তারা ঘটনার জন্য স্কুল কর্তৃপক্ষকে দোষারোপ করে স্কুল বয়কট করে। লাগাতার প্রতিবাদ-বিক্ষোভের মুখে স্কুলের চেয়াম্যান রুস্তমকে গ্রেপ্তার করল পুলিশ।

ভারতীয় পেনাল কোডের বিভিন্ন ধারার আওতায় রুস্তমকে গ্রেপ্তার করা হয়েছে বলে বুধবার এক প্রেস কনফারেন্সে জানিয়েছেন ব্যাঙ্গালুরুর পুলিশ কমিশনার এমএন রেড্ডি।

এর আগে রুস্তম ধর্ষণের ঘটনার জন্য অভিভাবকদের কাছে আন্তরিকভাবে ক্ষমা চেয়েছেন এবং পুলিশী তদন্তে পূর্ণ সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছেন।


স্কুলটির এক নিরাপত্তারক্ষী ও শরীর চর্চা শিক্ষক শলা করে মেয়েটিকে ধর্ষণ করেছে বলে অভিযোগ রয়েছে।


২০১২ নয়া দিল্লিতে চলন্ত একটি বাসে এক তরুণী ধর্ষণের শিকার হওয়ার পর ভারতে নারীর প্রতি সহিংসতার বিষয়টি বিশ্বব্যাপী আলোচনায় উঠে আসে।

গত মাসে দেশটির উত্তর প্রদেশেও একাধিক ধর্ষণের ঘটনা ঘটে যার শিকার হয়েছেন একজন স্কুল শিক্ষিকাও।