সুইজারল্যান্ডে চেইনস নিয়ে হামলার সন্দেহভাজন গ্রেপ্তার

সুইজারল্যান্ডের সাফহাউসেন শহরে শক্তিচালিত একটি করাত (চেইনস) নিয়ে লোকজনের ওপর হামলা চালানোর অভিযোগে এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2017, 04:06 AM
Updated : 26 July 2017, 04:34 AM

সুইজারল্যান্ডের ইতিহাসের অন্যতম বৃহত্তম অভিযান চালিয়ে সন্দেহভাজন এই হামলাকারীকে ধরতে সক্ষম হয় পুলিশ, জানিয়েছে বিবিসি।

সোমবার সুইজারল্যান্ডের সীমান্ত শহর সাফহাউসেনে ওই হামলার ঘটনা ঘটে। সেখান থেকে ৬০ কিলোমিটার দূরে ঠাওভিয়ু থেকে ৫০ বছর বয়সী ফ্রাঞ্জ ওরোউসিসকে গ্রেপ্তার করা হয়

ওরোউসিস জানিয়েছে, সে নিকটবর্তী বনে বসবাস করে। বলা হচ্ছে, এই ব্যক্তিই সাফহাউসেনের এক ইন্স্যুরেন্স দপ্তরে দুই ব্যক্তির ওপর হামলা চালিয়েছে। এদের মধ্যে একজন গুরুতর আহত হয়।

এ ঘটনায় প্রত্যক্ষদর্শী আরো দুই ব্যক্তি অসুস্থ হয়ে পড়ে, আর পুলিশ আসার আগে আরেকজন সামান্য আঘাত পায়। 

ওই ঘটনার ২৪ ঘন্টারও বেশি সময় পরে মঙ্গলবার বিকেলে সুইজারল্যান্ডের পুলিশ স্বীকার করে, ওরোউসিস কোথায় পালিয়েছে সে সম্পর্কে তাদের কোনো ধারণা নেই; সে জার্মানির সীমান্ত পাড়ি দিয়ে থাকতে পারে এমন সম্ভাবনার কথা বলে তারা।

এরপর কথিত সন্দেহভাজনকে খুঁজে বের করতে হেলিকপ্টার ও কুকুর নিয়ে বড় ধরনের অভিযানে নামে সুইজারল্যান্ড ও জার্মানির পুলিশ। এই ব্যাপক অভিযানে দেশ দুটির শতাধিক কর্মকর্তা নিয়োজিত হয়।  

অবশেষে ওরোউসিসকে জুরিখের দক্ষিণ প্রান্তের ঠাওভিয়ুতে পাওয়া যায়। গ্রেপ্তারের ঘটনার বিষয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত কিছু জানা যায়নি।

ওরোউসিস ওই ইন্স্যুরেন্স কোম্পানির একজন কাস্টমার ছিলেন বলে জানিয়েছে পুলিশ।