টেক্সাসে মায়ের বিরুদ্ধে শিশুদের গাড়িতে আটকে হত্যার অভিযোগ

মেয়ে জেদ করায়  ‘শিক্ষা’ দিতে তাকে গাড়িতে আটকে রাখে মা! প্রচণ্ড গরমে বন্ধ গাড়িতে দম আটকে মারা যায় দুই বছরের জুলিয়েট ও তার ১৬ মাস বয়সী ভাই।

>>রয়টার্স
Published : 25 June 2017, 03:28 PM
Updated : 25 June 2017, 03:28 PM

বার্তা সংস্থা রয়টার্স জানায়, গত ২৬ মে যুক্তরাষ্ট্রের টেক্সাসে এ ঘটনা ঘটে। অভিযুক্ত মা সিনথিয়া মেরি র‌্যানডল্ফ (২৪) কে শনিবার গ্রেপ্তার করা হয়।

র‌্যানডল্ফের বিরুদ্ধে নিজের দুই সন্তানকে হত্যায় জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে বলে জানায় পার্কার কাউন্টি শেরিফের কার্যালয়।

পুলিশের দাবি, সিনথিয়া নিজের অপরাধ স্বীকার করেছে। বলেছে, জুলিয়েট গাড়ি থেকে নামতে রাজি না হওয়ায়  তিনি শিক্ষা দিতে তাকে গাড়িতে রেখে দরজা লক করে দেন।

লেক ওয়েদারফোর্ডের কাছে র‌্যানডল্ডের বাড়িতে গত ২৬ মে স্থানীয় সময় বিকাল সাড়ে ৪টার দিকে জুলিয়েট ও তার ভাই ক্যাভানোকে গাড়ির ভেতর মৃত অবস্থায় পাওয়া যায়।

ওই দিন টেক্সাসে তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শেরিফ কার্যালয়ের কর্মকর্তারা জানান, কয়েক দফা জিজ্ঞাসাবাদে র‌্যানডল্ফ তার শিশুদের মৃত্যুর কারণ সম্পর্কে ভিন্ন ভিন্ন কথা বলেছেন।

“শুরুতে তিনি বলেন, শিশুরা নিজেরাই গাড়িতে উঠে দরজা বন্ধ করে দেয়। এমনকি শিশুদের বাঁচাতে তিনি গাড়ির জানালা ভেঙ্গে ফেলেন বলেও দাবি করেন।”

“তবে শেষ পর্যন্ত তিনি স্বীকার করেন যে, তার শিশুরা ওইদিন সোয়া ১২টার দিকে গাড়িতে খেলছিল। তিনি জুলিয়েটকে গাড়ি থেকে নেমে আসতে বলেন। কিন্তু সে রাজি না হওয়ায় তাকে শিক্ষা দিতে তিনি গাড়ির দরজা বন্ধ করে দেন। তিনি ভেবেছিলেন একসময় জুলিয়েট নিজেই তার ভাইকে নিয়ে গাড়ি থেকে বেরিয়ে আসতে পারবে।”

পুলিশ জানায়, শিশু সন্তানদের গাড়িতে বন্ধ করে র‌্যানডল্ফ বাড়ির মধ্যে গিয়ে গাঁজ সেবন করে ঘুমিয়ে পড়েন। তিন থেকে চার ঘণ্টা পর তার ঘুম ভাঙ্গে।

শিশুদের মৃত অবস্থায় দেখতে পেয়ে ঘটনাটি দুর্ঘটনা হিসেবে দেখানোর জন্য র‌্যানডল্ফ গাড়ির জানালার কাচ ভেঙ্গে ফেলেন বলেও স্বীকার করেছেন, দাবি শেরিফ কার্যালয়ের কর্মকর্তাদের।