ভারতে মাওবাদীদের সঙ্গে লড়াইয়ে ২ নিরাপত্তা কর্মকর্তা নিহত

ভারতের ছত্তিশগড় রাজ্যে মাওবাদী বিদ্রোহীদের সঙ্গে পৃথক দুটি বন্দুক লড়াইয়ে দুই নিরাপত্তা কর্মকর্তা নিহত ও অপর পাঁচজন আহত হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2017, 05:03 AM
Updated : 25 June 2017, 05:03 AM

অভিযান চলাকালে পুলিশ এক মাওবাদীকে গুলি করে হত্যা করেছে বলে শনিবার জানিয়েছেন পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা।

বন্দুক লড়াইয়ের দুটি ঘটনাই ছত্তিশগড়ের সুকমা জেলায় ঘটেছে বলে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে।

পুলিশের মাওবাদী-বিরোধী অভিযানের বিশেষ ডিজিপি ডি এম অবস্তি জানিয়েছেন, সুকুমার চিন্তুাগুফা থানা এলাকায় নিরাপত্তা বাহিনীর একটি যৌথ দলের সঙ্গে চরমপন্থিদের দুটি বন্দুক লড়াইয়ের ঘটনায় জেলা রক্ষীবাহিনীর (ডিআরজি) দুই জওয়ান নিহত ও স্পেশাল টাস্ক ফোর্সের (এসটিএফ) পাঁচ সদস্য আহত হয়েছে।

আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তিনি।

চিন্তুাগুফায় মাওবাদীদের গোপন আস্তানার খবর পেয়ে শুক্রবার থেকে সেখানে অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনীর একটি যৌথ দল। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে দন্ধামার্কা বনের ভিতর দিয়ে এগোনের সময় মাওবাদীরা নিরাপত্তা বাহিনীর দলটিকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। এতে দুপক্ষের মধ্যে লড়াই শুরু হয়ে যায়।

এ সময় গুলিতে এসটিএফের পাঁচ সদস্য আহত হয়। পরে অতিরিক্ত বাহিনী পাঠিয়ে আহতদেরসহ বাকীদের সরিয়ে আনা হয়। আহতদের হেলিকপ্টারে করে ৫০০ কিলোমিটার দূরে রাজ্যের রাজধানী রায়পুরে নিয়ে গিয়ে হাসপাতালে ভর্তি করা হয়।  

যৌথ নিরাপত্তা বাহিনীর দলটি নিজেদের ঘাঁটিতে ফেরার সময় বিকেল সাড়ে ৩টায় ফের মাওবাদীদের হামলার মুখে পড়ে। হামলাকারীদের ব্যাপক গুলিবর্ষণে এখানে ডিআরজি-র দুই জওয়ান নিহত হয়। 

আরো অতিরিক্ত বাহিনী পাঠিয়ে পরিস্থিতি সামাল দেওয়া হয় ও বন থেকে নিহত দুই জওয়ানের লাশ উদ্ধার করা হয়।