জ্বলন্ত ভবন থেকে ছুড়ে ফেলা বাচ্চাকে লুফে নিল দমকল কর্মী

আগুন থেকে নিজের বাচ্চাকে বাঁচাতে নিরুপায় এক পিতা তার শিশু সন্তানটিকে তিনতলার জানালা দিয়ে নিচে ছুড়ে ফেলেন, এক করিৎকর্মা দমকল কর্মী বাচ্চাটিকে দ্রুত লুফে নিয়ে তার জীবন বাঁচান।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2017, 08:39 AM
Updated : 23 April 2017, 09:08 AM

সম্প্রতি যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের দেকাল্ব কাউন্টিতে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে এনডিটিভি।

এক প্রত্যক্ষদর্শীর নেওয়া ফুটেজে শ্বাসরুদ্ধকর এ ঘটনাটি ধরা পড়েছে। আগুন ওই অ্যাপার্টমেন্ট ভবনটির তিনতলাকে গ্রাস করতে উদ্যত হলে এ ঘটনাটি ঘটে।

আগুন নেভানোর চেষ্টারত দমকল কর্মী রবার্ট সুটন ওই জানালার নিচেই ছিলেন। পড়ান্ত শিশুটিকে অত্যন্ত তৎপরতার সঙ্গে তিনি লুফে নেন। পরে ওই শিশুর বাবাকেও ভবনটি থেকে জীবিত উদ্ধার করা হয়।   

ফক্স ফাইভ চ্যানেলকে ঘটনার বিষয়ে সুটন বলেন, “ছোট একটি শিশু। যখন তার বাবা ‘সাহায্য কর’ বলে চিৎকার করছিল আমি শুনতে পাই, তাকিয়ে দেখি তিনি শিশুটিকে হাতে নিয়ে জানালার বাইরে ঝুলে আছেন। তখনই আমি অ্যাকশনে যাই।”

 

সুটন তখন শিশুটিকে নিচে ছুড়ে দেয়ার জন্য ওর বাবাকে বলেন। শিশুটির বাবাও সুটনের কথামতো কাজ করেন। শিশুটিকে ঠিকমতো লুফে নেয়ার মতো সঠিক জায়গায় দাঁড়াতে পারার বিষয়টিকে ‘আশীর্বাদ’ হিসেবে দেখছেন সুটন।

এ বিষয়ে নিজের কৃতিত্ব অস্বীকার করে এজন্য তাদের প্রশিক্ষণকে কৃতিত্ব দিয়েছেন তিনি। বলেছেন, “আমি যা করেছি অন্যান্য দমকল কর্মীরাও এক্ষেত্রে তাই করতেন।”

প্রত্যক্ষদর্শী কলমিস্ত্রি ল্যারি কার্টার পুরো ঘটনাটি ভিডিও ধারণ করেন। যে ভবনে আগুন লেগেছিল তার পাশের একটি ভবনে কাজ করছিলেন তিনি।