যুক্তরাষ্ট্রে সন্তানসহ ভারতীয় নারী সফটওয়্যার প্রকৌশলী খুন

যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যে সাত বছরের এক ছেলেসহ ভারতীয় এক নারী সফটওয়্যার প্রকৌশলী খুন হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2017, 07:30 AM
Updated : 25 March 2017, 07:33 AM

বৃহস্পতিবার নিউ জার্সির নিজ বাড়িতে তাদের মৃত অবস্থায় পাওয়া যায়, জানিয়েছে এনডিটিভি।

৩৮ বছর বয়সী এন শশিকলা ও তার সন্তানকে ‘বহুবার’ ছুরিকাঘাত করা হয়েছে বলে যুক্তরাষ্ট্রের আইনরক্ষা বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন। নৃশংস এই হত্যাকাণ্ডের ঘটনাটি ঘৃণাজনিত অপরাধ নয় বলে মনে করছেন তারা।

নিহত শশিকলার স্বামী এন হনুমান্থা রাও পুলিশকে জানিয়েছেন, রাত ৯টায় কর্মস্থল থেকে বাসায় ফিরে নিজ স্ত্রী ও সন্তানের মৃতদেহ দেখতে পান তিনি। 

ভারতীয়-মার্কিন কমিউনিটির নেতা প্রাসাদ থোটাকুরা জানিয়েছেন, রাও অভিযোগ করেছেন বাসায় ফিরে তিনি স্ত্রী ও সন্তানকে ‘রক্তের মাঝে গড়াগড়ি খাওয়া অবস্থায়’ পড়ে থাকতে দেখেন এবং তাদের ‘গলা কাটা ছিল’।

কিন্তু ভারতে শশিকলার মা কৃষ্ণা কুমারি বার্তা সংস্থা এএনআইকে বলেছেন, “আমাদের সন্দেহ, সেখানে আমার জামাতার সঙ্গে অন্য এক নারীর সম্পর্কের জেরে তাদের হত্যা করা হয়েছে।”

নিহত শশিকলা এবং তার স্বামী রাও উভয়েই সফটওয়্যার প্রকৌশলী। ভারতের অন্ধ্রপ্রদেশের এই দম্পতি ১২ বছর ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।

শশিকলা বাসা থেকেই কাজ করতেন এবং বৃহস্পতিবার বিকেলে স্কুল থেকে সন্তানকে নিয়ে বাসায় ফিরেছিলেন বলে জানা গেছে।

এ ঘটনার সঙ্গে ঘৃণাজনিত অপরাধের কোনো সম্পৃক্ততার ইঙ্গিত পাওয়া যায়নি বলে জানিয়েছে বার্লিংটন কাউন্টির কৌঁসুলির দপ্তর।

শুক্রবার ভারতীয় পার্লামেন্টে এ হত্যাকাণ্ডের ঘটনাটি আলোচিত হয় এবং পার্লামেন্ট সদস্যরা মাত্র দুই সপ্তাহ আগে যুক্তরাষ্ট্রে ঘৃণাজনিত হামলায় দুই ভারতীয় নিহত হওয়ার পর এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। এ বিষয়ে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজকে যথাযথ পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন তারা।