ভারতীয় ২ সুফি আলেম পাকিস্তানে নিখোঁজ

ভারতের রাজধানী দিল্লির হযরত নিজামুদ্দিন দরগাহর দুইজন সুফি আলেম পাকিস্তান সফরে যাওয়ার পর তাদের আর খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে তাদের পরিবার।

>>আইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2017, 06:33 AM
Updated : 17 March 2017, 06:46 AM

কর্মকর্তাদের বরাত দিয়ে আইএএনএস জানায়, তাদের খোঁজে এরইমধ্যে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে।

নিজামুদ্দিন দরগাহর প্রধান আলেম আসিফ আলি নিজামি (৮০) ও তার ভ্রাতুষ্পুত্র নিজাম নিজামি (৬০) যথাক্রমে পাকিস্তানের করাচি এবং লাহোর বিমানবন্দর থেকে বুধবার সন্ধ্যার দিকে নিখোঁজ হন বলে আইএএনএসকে জানিয়েছেন আসিফ আলির বড় ছেলে সাজিদ আলি নিজামি।

সাজিদ বলেন, তার বাবা এবং চাচাতো ভাই ৬ মার্চ করাচি যান। সেখান থেকে ১৩ মার্চ তারা বাবা ফরিদ এর মাজারে যান।

“পরদিন তারা লাহোরের দাতা দরবার সুফি মাজারে যান। সেখান থেকে আবারও করাচিতে ফিরতে ১৫ মার্চ বিকাল সাড়ে ৪টার দিকে তারা লাহোর বিমানবন্দরে পৌঁছান। সেখানে কাজগপত্র পরীক্ষার কথা বলে বিমানবন্দর কর্তৃপক্ষ আমার ভাইকে থামান এবং আমার বাবাকে উড়োজাহাজে উঠতে বলেন।”

“আমার বাবা সন্ধ্যা ৬টার দিকে করাচি বিমানবন্দরে পৌঁছান। কিন্তু আমার ভাই সেখানে পৌঁছাননি। বিমানবন্দরে বাবা আমাদের আত্মীয়দের ফোন করে পৌঁছানোর এবং বাইরে বেরিয়ে আসছেন বলে জানান, কিন্তু অনেকক্ষণ অপেক্ষার পরও তিনি বিমানবন্দর এলাকা থেকে বাইরে বেরিয়ে আসেননি।”  

বাবা এবং ভাইয়ের মোবাইলফোন এখন বন্ধ আছে বলেও জানান সাজিদ।

“পাকিস্তান কর্তৃপক্ষ এবং পুলিশ এখনও তাদের বিষয়ে কিছু বলতে পারছে না।”

 

ভারত সরকার বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে এবং পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ এবং মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তরা তাকে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন বলেও জানান সাজিদ।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা আইএএনএসকে বলেন, বিষয়টি নিয়ে তারা উদ্বিগ্ন এবং এরই মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।