ব‌্যাংককে ভারতীয় এয়ার অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় পাইলট নিহত

থাইল্যান্ডের রাজধানী ব‌্যাংককে ভারতীয় একটি এয়ার অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় পাইলট নিহত ও দুই চিকিৎসক ও এক সেবিকাসহ চারজন আহত হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2017, 04:45 AM
Updated : 7 March 2017, 04:52 AM

ফুসফুসের সমস্যায় আক্রান্ত এক রোগীকে ব‌্যাংকক থেকে ভারতে নিয়ে যেতে সোমবার বিকেলে ভারতের মেদান্তা হাসপাতালের ওই এয়ার অ্যাম্বুলেন্সটি ব‌্যাংককের পথে রওয়ানা হয়েছিল।

মাঝপথে এটি কোলকাতা নেমে জ্বালানি নেয় ও পরে আবার ব‌্যাংককের পথে উড়াল দেয়।

এনডিটিভির খবরে বলা হয়েছে, থাইল্যাণ্ডের আকাশে থাকার সময় অ্যাম্বুলেন্সটিতে আগুন ধরে গেলে ব‌্যাংককের কাছাকাছি নাখোন প্যাথোম বিমানবন্দরে জরুরি অবতরণ করতে পাইলট বাধ্য হন। কিন্তু অবতরণের সময় বিমানটি আছড়ে পড়ে। এতে পাইলট নিহত ও চার যাত্রী আহত হন।

টুইটারে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ জানিয়েছেন, সেনাবাহিনীর হেলিকপ্টারে করে আহতদের ব‌্যাংকক হাসপাতালে নেওয়া হয়েছে।

এ দুর্ঘটনার বিষয়ে ধারাবাহিক কয়েকটি টুইট করেছেন সুষমা, তাতে পুরো ঘটনার বিবরণ উঠে এসেছে।

সোমবার রাত ১০টা ৩৫ মিনিটে প্রথম টুইটে তিনি বলেন, “ব‌্যাংককের কাছে মেদান্তা হাসপাতালের এয়ার অ্যাম্বুলেন্সে্ আগুন ধরে গেছে এবং পাঁচ ক্রু সদস্যসহ বিমানটি জরুরি অবতরণে বাধ্য হয়েছে।”

রাত ১০টা ৪১ মিনিটে আরেকটি টুইটে বলেন, “আমাদের মিশন এই মাত্র আমাকে জানাল, এয়ার অ্যাম্বুলেন্সের পাইলট অরুনকশা নন্দিকে হারিয়েছি আমরা।”

এরপর ১০টা ৪৩ মিনিটে আরেকটি টুইটে বলেন, “ডা. শৈলেন্দ্র ও ডা. কোমল আইসিউতে আছেন। অন্য দুজনের আঘাত গুরুতর নয়।”

মেদান্তা হাসপাতালের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক নরেশ ত্রেহান ঘটনাটিকে ‘দুর্ভাগ্যজনক’ বলে মন্তব্য করেছেন।

আহত চিকিৎসকদের মধ্যে একজন মেদান্তা হাসপাতালের অ্যানেস্থেশিয়া বিভাগের ও অন্যজন ক্রিটিকাল কেয়ার বিভাগের এবং আগুনে দগ্ধ হয়ে তারা আহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি।