হিলারি আর আমার ঘটনা এক নয়: পেন্স

ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের গভর্নর থাকার সময় সরকারি কাজে ব্যক্তিগত ইমেইল অ্যাকাউন্ট ব্যবহার করার অভিযোগ প্রসঙ্গে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বলেছেন, হিলারি ক্লিনটনের ঘটনার সঙ্গে এই ঘটনা মিলিয়ে ফেলা সমীচীন হবে না।

>>রয়টার্স
Published : 3 March 2017, 11:27 PM
Updated : 3 March 2017, 11:27 PM

সরকারি কাজে ব্যক্তিগত ইমেইল ব্যবহার নিয়ে বেশ সমালোচনায় পড়তে হয়েছিল হিলারি ক্লিনটনকে।

শুক্রবার ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বলেন, ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের গভর্নর থাকার সময় ব্যক্তিগত ইমেইল ব্যবহারের বিষয়টি হিলারি ক্লিনটনের ঘটনার সঙ্গে মিলিয়ে ফেলা কোনোভাবেই সঠিক হবে না। এটা তার মতো গুরুতর নয়। তাছাড়া ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের আইনের সঙ্গেও অসঙ্গতিপূর্ণ নয় ব্যক্তিগত ইমেইল ব্যবহার।

সরকারি কাজে পেন্সের ব্যক্তিগত ইমেইল ব্যবহারের বিষয়টি সর্বপ্রথম প্রকাশ পায় ইন্ডিয়ানাপেলিস স্টার নামে একটি পত্রিকায়।

বৃহস্পতিবার পত্রিকাটি এক প্রতিবেদনে জানায়, পেন্স অঙ্গরাজ্যের নিরাপত্তা ও স্পর্শকাতর বিষয় নিয়ে আলোচনায় ওই ইমেইল অ্যাকাউন্ট ব্যবহার করতেন। গত গ্রীষ্মে সেই অ্যাকাউন্টটি হ্যাকড হয়ে যায়।

তার পরই স্পর্শকাতর নানা বিষয় নিয়ে ব্যক্তিগত ইমেইল ব্যবহারের বিষয়টি সামনে চলে আসে।

পত্রিকাটির অনুসন্ধানের জবাবে ভাইস প্রেসিডেন্টের দপ্তরও তার ব্যক্তিগত ইমেইল অ্যাকাউন্ট ব্যবহার করার সত্যতা নিশ্চিত করেছে।

ডোনাল্ড ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে প্রচারণার সময় মাইক পেন্স সরকারি কাজে ব্যক্তিগত ই-মেইল সার্ভার ব্যবহার নিয়ে প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের তীব্র সমালোচনা করেছিলেন। প্রচারের দীর্ঘ সময় বিষয়টি নিয়ে বেশ অস্বস্তি পোহাতে হয় হিলারিকে।