পাকিস্তানে ৩ আত্মঘাতী হামলাকারীসহ নিহত ৭

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের চারসাড্ডা জেলা আদালত প্রাঙ্গণে নিরাপত্তা বাহিনীর গুলিতে তিন আত্মঘাতী হামলাকারী নিহত হয়েছেন। 

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2017, 08:49 AM
Updated : 21 Feb 2017, 08:52 AM

মঙ্গলবার জেলা নাজিম ফাহাদ খানের বরাতে দ্য ডন জানিয়েছে, ওই সন্ত্রাসীদের হামলায় অন্তত চার জন নিহত ও ১০ জন আহত হয়েছেন।

নিহতদের মধ্যে এক আইনজীবী রয়েছেন বলে প্রাদেশিক সরকারের সূত্রগুলো জানিয়েছে।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গিগোষ্ঠী জামাত উল আহরার হামলার দায় স্বীকার করেছে। 

অন্তত তিন হামলাকারী আদালত প্রাঙ্গণের প্রধান প্রবেশ পথ দিয়ে ভিতরে ঢুকে। ভিতরে ঢুকেই তারা তিনটি হাতবোমা নিক্ষেপ করে গুলি শুরু করে। সঙ্গে সঙ্গেই আদালত প্রাঙ্গণে মোতায়েন পুলিশ ও নিরাপত্তা বাহিনী পাল্টা গুলি করে। 

গোলাগুলিতে প্রবেশ পথেই এক বোমাবাজ নিহত হন। দ্বিতীয় জন গুলিবিদ্ধ হয়ে আদালত প্রাঙ্গণেই ঢলে পড়েন এবং তৃতীয় জন নিজের কাছে থাকা বিস্ফোরকের বিস্ফোরণে মৃত্যুবরণ করেন। 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এ সময় অন্যান্য হামলাকারীরা তাদের বিস্ফোরক ও অস্ত্রশস্ত্রসহ আদালত প্রাঙ্গণের বাইরে রাস্তায় পাশে শুয়ে ছিলেন।

খাইবার পাখতুনখোয়ার রাজধানী পেশোয়ার থেকে চারসাড্ডা প্রায় ৩০ কিলোমিটার দূরে। গত প্রায় এক দশক ধরে এলাকাটি সন্ত্রাসী হামলার লক্ষ্য হয়ে আছে।

ঘটনার পরপরই পেশোয়ার থেকে চারসাড্ডার উদ্দেশ্যে ১০টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। পেশোয়ারের লেডি রিডিং হাসপাতালে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

গত ১০ দিনে পাকিস্তানজুড়ে চালানো সন্ত্রাসী হামলায় ১০০ জনেরও বেশি নিহত হয়েছেন। এসব হামলার প্রেক্ষিতে খাইবার পাখতুনখোয়াসহ পাকিস্তানজুড়ে উচ্চ সতর্কতা জারি আছে। উচ্চ নিরাপত্তা সতর্কতার মধ্যেই এ হামলার ঘটনা ঘটল।

গত বৃহস্পতিবার সিন্ধু প্রদেশের শেহওয়ান এলাকায় প্রখ্যাত সুফি সাধক লাল শাহবাজ কালান্দারের মাজারে এক আত্মঘাতী বোমা হামলায় ৯০ জন নিহত হন।