ফ্লোরিডা সমাবেশে ফের গণমাধ্যমের ওপর চড়াও ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সুযোগ পেলেই গণমাধ্যমকে একহাত দেখে নিতে ছাড়ছেন না। এবার ফ্লোরিডায় ‘ক্যাম্পেইন র‌্যালি ফর আমেরিকা’য় অংশ নিয়ে গণমাধ্যমকে তীব্র আক্রমণ করে কথা বলেছেন তিনি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2017, 03:27 PM
Updated : 19 Feb 2017, 03:27 PM

ট্রাম্প বলেন, “সংবাদমাধ্যম সঠিক প্রতিবেদন প্রকাশ করতে চায় না। তাদের নিজস্ব এজেন্ডা রয়েছে।”

নিজ প্রশাসনের কর্মকাণ্ডের প্রশংসা করে তিনি বলেছেন, “এক আশাবাদী চেতনা যুক্তরাষ্ট্রজুড়ে ছড়িয়ে পড়ছে।”

বিবিসি’র এক সংবাদদাতা জানান,  এয়ারফোর্স ওয়ানে করে ট্রাম্প ফ্লোরিডায় নামার সময় সাংবাদিকরাও তার সঙ্গে ছিলেন। ট্রাম্প তাদের সঙ্গে হাত মিলিয়েছেন এবং বেশ বন্ধুভাবাপন্নই ছিলেন। কিন্তু মঞ্চে উঠেই দেখা যায় তার ভিন্নরূপ।

মঞ্চে উঠে ট্রাম্প বলেন, “সাংবাদিকরা এক দুর্নীতিগ্রস্ত ব্যবস্থার অংশ।” গণমাধ্যমকে ‘অসৎ’ আখ্যা দিয়ে তিনি আবারও বলেন, “সংবাদমাধ্যম সঠিক সংবাদ প্রকাশ করতে চায় না। আমরা তাদের আসল চেহারাটা প্রকাশ করে যাব। ভুয়া খবরের ফিল্টার ছাড়াই আমেরিকার জনগণের সঙ্গে কথা বলব।”

ট্রাম্পের এ বক্তব্যের সময় সমাবেশে উপস্থিত তার হাজার হাজার সমর্থক করতালি দিয়ে তাকে সমর্থন জানায়।  

প্রশাসন নিয়ে গণমাধ্যমের একের পর এক প্রতিবেদন নিয়ে চাপ বাড়তে থাকার মুখে এর আগে বৃহস্পতিবারও ট্রাম্প এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে তুলোধুনো করেছেন।

চলতি সপ্তাহের প্রথম দিকে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনের পদত্যাগের পর থেকে ট্রাম্পের ওপর চাপ বেড়েছে। রোববার এ পদে নতুন নিয়োগের জন্য প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়ার কথা ট্রাম্পের।