নির্বাচন কমিশন হয়েছে সংবিধান অনুযায়ী: আইনমন্ত্রী

আওয়ামী লীগের তালিকা থেকে নয়; আইন ও সংবিধানের মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠন করা হয়েছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2017, 11:42 AM
Updated : 10 Feb 2017, 12:06 PM

শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় এক অনুষ্ঠানে মন্ত্রী বলেন, “বিএনপির সময় আমরা আজিজ মার্কা নির্বাচন দেখেছি। তাদের কাছ থেকে শিখতে হবে না কীভাবে নির্বাচন কমিশন গঠন করতে হয়।”

বিএনপি মেনে না নিলেও বর্তমান কমিশনের অধীনে পরবর্তী সকল নির্বাচন অনুষ্ঠিত হবে উল্লেখ করে তিনি বিএনপিকে নির্বাচনে যোগ দেওয়ার আহ্বান জানান।    

আখাউড়া উপজেলার দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ‘মোবাইল থেরাপি ভ্যান’ কার্যক্রম উদ্বোধন ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মন্ত্রী।

প্রতিবন্ধীদের উদ্দেশে তিনি বলেন, “প্রতিবন্ধীরা এখন অসহায় নয়, তাদের পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন।”

জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডশন আয়োজিত এ অনুষ্ঠানে ৫০ জন শারীরিক প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ করেন মন্ত্রী।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার প্রামাণিক, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান ও আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

সার্চ কমিটির সুপারিশ করা ১০ জন থেকে সোমবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পাঁচ সদস্যের যে নির্বাচন কমিশন গঠন করেন তাতে সিইসি নূরুল হুদার সঙ্গে কমিশনার হিসেবে আছেন সাবেক সচিব রফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, অবসরপ্রাপ্ত জেলা জজ কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরী