জর্জিয়ায় ঝড়ে ১১ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে প্রতিকূল আবহাওয়ায় ১১ জন নিহত এবং ২৩ জন আহত হয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2017, 04:00 PM
Updated : 22 Jan 2017, 04:00 PM

শনিবার মধ্যরাতের পর জর্জিয়ার কিছু অংশে ঘূর্ণিঝড়ের সতর্কতা জারি করা হয়েছে। সেইসঙ্গে অঙ্গরাজ্যটির উত্তরাঞ্চলে আকস্মিক বন্যা দেখা দেওয়ারও আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

জর্জিয়ার জরুরি ব্যবস্থাপনা সংস্থার পক্ষ থেকে বলা হয়, সাউদার্ন কুক, ব্রুকস ও বেরিয়েন কাউন্টিতে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। তবে তারা ঘূর্ণিঝড়ের শিকার হয়েছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

গত দুই দিনে যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলে ঘূর্ণিঝড় আঘাত হেনেছে।

ঘূর্ণিঝড়টি মিসিসিপির দক্ষিণাঞ্চল দিয়ে যাওয়ার সময় বতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ২১৮ কিলোমিটার। সেখানে চার জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ফ্লোরিডার জ্যাকসনভিলায় অবস্থিত জাতীয় আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে জর্জিয়ার দক্ষিণের তিন কাউন্টি একোলস, ক্লিঞ্চ ও ওয়ারেতে ঘূর্ণিঝড়ের সতর্কতা জারি করা হয়েছে।

এছাড়া ফ্লোরিডার উত্তরপশ্চিমে বজ্রঝড়ের সতর্কতা জারি হয়েছে।

জনগণকে সর্বোচ্চ সতর্কতার জন্য বেজমেন্টে অথবা বাড়ির ভেতরের দিকের কক্ষে আশ্রয় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। জানালা, দরজা ও বাড়ির বাইরের দিকের দেয়ালের কাছে অবস্থান না করতে বলা হয়েছে।

আকস্মিক বন্যার বিষয়ে সতর্ক করে আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে বলা হয়, প্রবল বেগে ধেয়ে আসা মাত্র ছয় ইঞ্চি উঁচু পানিতে যে কেউ পড়ে ভেসে যেতে পারেন। আর মাত্র দুই ফুট উঁচু পানির তোড়ে ভেসে যেতে পারে গাড়ি।