পাকিস্তানে বাজারে বোমা বিস্ফোরণে নিহত ২১

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রত‌্যন্ত এলাকার একটি বাজারে বোমা বিস্ফোরণে অন্তত ২১ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির এক কর্মকর্তা।

>>রয়টার্স
Published : 21 Jan 2017, 11:21 AM
Updated : 21 Jan 2017, 11:21 AM

শনিবারের সকালে আফগানিস্তানের সীমান্তের নিকটবর্তী ক্ষুদ্র নৃগোষ্ঠী অধ‌্যুষিত কুরাম অঞ্চলের পারাচিনার টাউনে হামলাটি চালানো হয়। এ হামলায় আরো ৪০ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন পাকিস্তানের জাতীয় পরিষদের স্থানীয় প্রতিনিধি সাজিদ হুসাইন তুরি।

এ হামলা দায় যৌথভাবে স্বীকার করেছে পাকিস্তান তালেবান ও লস্কর ই জাঙ্গভি।

তুরি জানিয়েছেন, টমেটুর একটি স্তূপের ভিতরে ঘরে তৈরি বোমাটি পাতা ছিল, সকালে বাজারে লোকজন জড়ো হওয়ার পর বিস্ফোরণ ঘটানো হয়।

“বিস্ফোরণে নিহত স্থানীয় নৃগোষ্ঠীর ২১ জনের লাশ পেয়েছিল আমরা,” বলেছেন তিনি। 

তবে কুরামের আরেক কর্মকর্তা সাবজালি খান জানিয়েছেন, প্রাথমিকভাবে পাওয়া তথ‌্যানুযায়ী এক আত্মঘাতী হামলাকারী বিস্ফোরণটি ঘটিয়েছে।

পাকিস্তান তালেবান ও লস্কর ই জাঙ্গভির মুখপাত্র আল আলামি জানিয়েছেন, জঙ্গিগোষ্ঠী দুটি যৌথভাবে হামলাটি চালিয়েছে।

পাকিস্তানি তালেবানের মেহসুদ উপদলের মুখপাত্র মোহাম্মদ খুরাসানি জানিয়েছেন, মঙ্গলবার পাঞ্জাবে লস্কর ই জাঙ্গভির নেতা আসিফ ছোট্টুকে হত‌্যা করেছে পুলিশ, ওই হত‌্যার জবাব দিতে এ হামলাটি চালানো হয়েছে।

লস্কর ই জাঙ্গভির আল আলামি উপদলের মুখপাত্র আলি বিন সুফিয়ান বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, তার দল পাকিস্তানি তালেবানের সঙ্গে সমন্বিভাবে হামলাটি চালিয়েছে।

আহতদের হাসপাতালে নেওয়ার জন‌্য সেনাবাহিনীর একটি হেলিকপ্টার পাঠানো হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে পাকিস্তান সামরিক বাহিনী।